বিপুল বিস্ফোরক, অস্ত্র উদ্ধার বঙ্গে, পঞ্চায়েতের আগে আশঙ্কা বাড়ল

বিপুল বিস্ফোরক, অস্ত্র উদ্ধার বঙ্গে, পঞ্চায়েতের আগে আশঙ্কা বাড়ল

e2b8e2557b06c877a1f1ef072871fac1

বারুইপুর: আর কয়েক মাসের অপেক্ষার পরই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই মাস অর্থাৎ ডিসেম্বর নিয়ে আবার রাজ্যে আলোচনা শুরু হয়েছে কারণ খোদ মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত করেছেন যে এই মাসে কিছু ঘটতে পারে। এদিকে পঞ্চায়েত ভোটের দিন যত এগিয়ে আসছে তত বেশি আশঙ্কা বাড়ছে হিংসা নিয়ে। আর হবে নাই বা কেন। ভোটের আবহে রাজ্যে খুন, বোমাবাজির ঘটনা তো কম হয় না। এদিকে আবার পঞ্চায়েতের আগে রাজ্যে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার হল। উদ্ধার হয়েছে অস্ত্র তৈরির সামগ্রীও। ঘটনায় ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের কাশীপুরে।

আরও পড়ুন- বছর পড়তেই ৩% DA বাড়বে রাজ্য সরকারি কর্মচারীদের? তৎপরতা নবান্নে

পুলিশ সূত্রে খবর, এক ব্যক্তির বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সামগ্রী এবং বিস্ফোরক উদ্ধার হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। তবে পুলিশের সন্দেহ এই ঘটনায় আরও কয়েকজন জড়িত যাদের খোঁজে তল্লাশি শুরু করেছে তারা। কিন্তু কত পরিমাণ অস্ত্র বা বিস্ফোরক উদ্ধার হল? জানা গিয়েছে, ব্যক্তির বাড়ি থেকে ১১ কেজি বারুদ, ৫ কেজি বিশেষ রংয়ের পাউডার, সাড়ে চার কেজি দড়ি-সহ লোহার অন্যান্য যন্ত্রাংশ বাজেয়াপ্ত করেছে পুলিশ। অনুমান, ওই ব্যক্তি বাড়িতেই অস্ত্র ব্যবসা শুরু করেছিল নাহলে এত পরিমাণ কাঁচামাল বাড়িতে থাকার কথা নয়।

২০২১ বিধানসভা ভোটের আগে, মাঝে এবং পরে হিংসা ঘটনার সাক্ষী থেকেছে বাংলা। বিরোধী রাজনৈতিক দলগুলি এই দাবি করেই সরব হয়েছে। এখন কি তাহলে পঞ্চায়েত নির্বাচনের আগেও একই ঘটনা ঘটবে? সাধারণ মানুষ কিন্তু আতঙ্কিত হয়েই আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *