সুবীরেশকে কী ভাবে জেরা? সিদ্ধান্ত নেবে সিবিআই, জানালেন বিচারপতি

সুবীরেশকে কী ভাবে জেরা? সিদ্ধান্ত নেবে সিবিআই, জানালেন বিচারপতি

8035f6303a82b421c096a4c1a56dfa0b

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের বিরুদ্ধে বড় অভিযোগ তুলেছিল সিবিআই। আদালতে তারা জানিয়েছিল যে, তিনি তদন্তে সহযোগিতা করছেন না। এই প্রেক্ষিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, তাঁকে মুখ খুলতে হবে। না হলে কড়া নির্দেশ দেবেন। সেই মতো নির্দেশও দিলেন তিনি। জানালেন, সুবীরেশ ভট্টাচার্যকে কী ভাবে জেরা করা হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নেবে সিবিআই। একই সঙ্গে তিনি জানিয়েছেন, তাঁর জেরা সংক্রান্ত প্রয়োজনীয় সব সিদ্ধান্ত সিবিআই নিতে পারবে।

আরও পড়ুন- বছর পড়তেই ৩% DA বাড়বে রাজ্য সরকারি কর্মচারীদের? তৎপরতা নবান্নে

এদিন বিচারপতি সিবিআইয়ের আইনজীবীর কাছে জানতে চান, সুবীরেশ ভট্টাচার্যকে ভিন রাজ্যে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করলে সত্য উদঘাটন হবে কিনা। যদি তিনি সহযোগিতা না করেন তাহলে তাঁকে ফের হেফাজতে নেওয়ার কথাও বলেন বিচারপতি। তাঁর বক্তব্য, ফের হেফাজতে না নিয়ে সিবিআই জিজ্ঞাসাবাদ না করলে তথ্য উদ্ধার হবে না। অন্তত ২৪ ঘণ্টা তাঁকে জেরা করা প্রয়োজন। এছাড়া শেষ বারের মতো কবে সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে সুবীরেশ ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করেছেন, সেটাও জানতে চান অভিজিৎ গঙ্গোপাধ্যায়।  

যদিও আগে সুবীরেশ ভট্টাচার্যের আইনজীবীর অভিযোগ ছিল, হেফাজতে থাকা সত্ত্বেও তাঁর মক্কেলকে জিজ্ঞাসাবাদ করেনি সিবিআই। মাঝে সাত দিনে তাঁকে একবারও জেরা করার জন্য ডাকা হয়নি। যদিও সিবিআই প্রথম থেকেই উলটো কথাই বলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *