তাপমাত্রার পতন হল আরও একটু, শীতের আমেজ পাওয়া শুরু বঙ্গে

তাপমাত্রার পতন হল আরও একটু, শীতের আমেজ পাওয়া শুরু বঙ্গে

b60d6ebf3ff7b58ab2f77e832fde2d55

কলকাতা: ডিসেম্বর পড়ে গেলেও শীতের দেখা সেইভাবে মিলছে না। লেপ-কম্বল এখনও বের করেননি অনেকেই৷ শীতের আমেজ ধরা দিয়েও যেন দিচ্ছে না। এই অবস্থায় হাওয়া অফিস জানাল যে, শনিবার মরশুমের শীতলতম দিন। তাপমাত্রা ঢুকে গিয়েছে ১৬ ডিগ্রির ঘরে। তাহলে কি এবার শীত পড়া অবশেষে শুরু হল? আবহাওয়া অফিসের তেমনই ইঙ্গিত। আগামী কয়েকদিনে তাপমাত্রা আরও একটু কমবে বলেই আভাস দেওয়া হয়েছে। একই সঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন- পদ পেলেন দেবাংশু! বিজেপিকে রুখতে বড় দায়িত্ব দিল তৃণমূল

হাওয়া মহল জানাচ্ছে, শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.২ ডিগ্রি। আকাশ মূলত পরিষ্কারই থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এই নিয়ে টানা তিন দিন শহরের তাপমাত্রার পারদ নামল। তবে শুধু কলকাতা নয়, রাজ্যের একাধিক জেলায় এই পতন ঘটেছে। কয়েকটি জেলায় তাপমাত্রা ১১ ডিগ্রিতেও নেমে গিয়েছে। তাই বলাই যায় যে, আগামী এক সপ্তাহের মধ্যে ভালো রকম ঠান্ডা পড়তে চলেছে বাংলায়। কিন্তু তুলনামূলকভাবে কেন দেরি হচ্ছে শীত আসতে? তার ব্যাখ্যাও দিয়েছিল আবহাওয়া দফতর।

বিশেষজ্ঞদের বক্তব্য ছিল, মধ্য বঙ্গোপসাগরের দিক দিয়ে আসা ঘূর্ণাবর্তের প্রভাবে বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া। ঘূর্ণাবর্তের প্রভাব কাটিয়ে হাওয়ার গতি বাড়লেই ফিরবে শীত। এখন হয়তো সেটাই হচ্ছে আর তাই অল্প অল্প করে হলেও তাপমাত্রা কমতে শুরু করেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *