আরও ৪০ জনের বেআইনি চাকরি! ওএমআর শিট সংক্রান্ত রিপোর্টে দাবি সিবিআইয়ের

আরও ৪০ জনের বেআইনি চাকরি! ওএমআর শিট সংক্রান্ত রিপোর্টে দাবি সিবিআইয়ের

f28c6b375c1c0c9ad698537d07381040

কলকাতা: ওএমআর সিট সংক্রান্ত বিষয়ে কলকাতা হাইকোর্টে রিপোর্ট পেশ করতে চলেছে সিবিআই। জানা গিয়েছে, ১৮৩ জনের পর নবম-দশমে বেআইনিভাবে চাকরি পাওয়া আরও ৪০ জনের হদিশ মিলেছে। সূত্রের খবর, ওএমআর শিটে কারচুপি করেই এই ৪০ জনকেও চাকরির সুপারিশ দিয়েছিল এসএসসি। সোমবার ওএমআর শিট সংক্রান্ত রিপোর্ট আদালতে জমা দিচ্ছে সিবিআই।

আরও পড়ুন- পদ পেলেন দেবাংশু! বিজেপিকে রুখতে বড় দায়িত্ব দিল তৃণমূল

সম্প্রতি, নবম-দশমে নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে উঠে আসে ওএমআর শিটের বিষয়। এরপরই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, গাজিয়াবাদ এবং কমিশনের দফতর থেকে বাজেয়াপ্ত করা হার্ড ডিস্ক থেকে ওএমআর শিটের যে নমুনা উদ্ধার হয়েছে, তা খতিয়ে দেখে রিপোর্ট দেবে সিবিআই। এখন জানা গেল, সেই রিপোর্ট অনুযায়ীই এই তথ্য সামনে এসেছে। এদিকে এসএসসি দুর্নীতি মামলার শুনানি চলাকালীন আদালতে সিবিআই এও দাবি করেছে যে, মূল প্যানেল থেকে ওয়েটিং লিস্ট সব জায়গায় দুর্নীতি হয়েছে রাজ্যে। তদন্ত সংস্থার দাবি, ২১ হাজার পদে দুর্নীতি হয়েছে এবং প্রায় ৯ হাজার ওএমআর শিট বিকৃত করা হয়েছে।

সম্প্রতি কলকাতা হাইকোর্টের নির্দেশে ১৮৩ জন ‘অযোগ্য’ প্রার্থীর নাম প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন। সেই তালিকার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যাঁরা অযোগ্য, পিছনের সারি থেকে চাকরি পেয়েছেন তাঁদের নামের তালিকা প্রকাশ করেছে কমিশন৷ শুধু নামই নয়, তাঁদের রোল নম্বর, কোন বিষয়, ক্যাটাগরি, সমস্তটাই প্রকাশ করা হয়েছে৷ তাৎপর্যপূর্ণ বিষয় হল, প্রায় প্রতিটি বিষয়েই অযোগ্য প্রার্থীরা চাকরি পেয়েছেন৷ এমনকি ক্যাটারির ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীর সংখ্যা সবচেয়ে বেশি৷ অর্থাৎ সংরক্ষিত তালিকায় অযোগ্য প্রার্থীরা সবচেয়ে বেশি চাকরি পেয়েছেন৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *