দুর্নীতি মামলার প্রেক্ষিতে আবার বৈঠকে SSC-CBI, ছিল হাইকোর্টের নির্দেশ

দুর্নীতি মামলার প্রেক্ষিতে আবার বৈঠকে SSC-CBI, ছিল হাইকোর্টের নির্দেশ

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় মামলাকারির আইনজীবী, সিবিআই ও এসএসসি’কে বৈঠক করার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার তিন পক্ষর বৈঠক হতে চলেছে। স্কুল সার্ভিস কমিশনের বাজেয়াপ্ত করা হার্ডডিক্স এবং ওয়েএমআর শিট সংক্রান্ত বিষয়, সমস্তটাই ক্ষতিয়ে দেখা হবে এই বৈঠকে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- রবীন্দ্রনাথ ঘোষের মন্তব্যে ফের প্রকট তৃণমূলের আদি-নব্যের দ্বন্দ্ব! ক্ষমতার ভরকেন্দ্রের বদল হতেই ক্ষোভ?

এর আগে ভুয়ো শিক্ষকের প্রকৃত সংখ্যা কত, তা খুঁজতে বৈঠকে বসেছিল এসএসসি। সেই ক্ষেত্রেও কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল। এখন ওএমআর শিট নিয়ে যে বিতর্ক দেখা দিয়েছে তা নিয়ে অনেক কিছুই সামনে আসা বাকি। তাই এই আবহে এদিনের বৈঠকের যে গুরুত্ব ব্যাপক তা বলতে দ্বিধা নেই। কিছুদিন আগেই আবার সিবিআই তাদের এক রিপোর্টে দাবি করেছে, ওএমআর শিট মূল্যায়নেই কারচুপি হয়েছে। এক্ষেত্রে এক বেসরকারি সংস্থার নাম জানিয়েছে তারা। বলা হয়েছে, সমস্ত আসল ওএমআর শিট স্কুল সার্ভিস কমিশনের অফিসেই স্ক্যান করা হয়েছিল। মূল্যায়নের পরে নম্বর সম্বলিত চূড়ান্ত তালিকা কমিশনকে দেয় এই সংস্থা। নম্বর পাওয়ার পর কমিশন সেটা নিজেদের ডেটাবেসে আপলোড করে।

গোয়েন্দা সংস্থা আরও জানায়, এই সংস্থার এক প্রাক্তন কর্মীর বাড়ি থেকে তারা তিনটি হার্ডডিস্ক বাজেয়াপ্ত করেছে। এখানেই ওএমআর শিটের স্ক্যান কপি এবং নম্বর ছিল। তিনটি হার্ডডিস্ক এবং কমিশনের ডেটাবেস পরীক্ষা করে দেখা যায় যে বিস্তর কারচুপি করা হয়েছে, এমনই দাবি সিবিআইয়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *