Breaking: শহরে হদিশ মিলল কোভিড উপসর্গযুক্ত বিদেশি পর্যটকের, ঘনাচ্ছে আশঙ্কার মেঘ

Breaking: শহরে হদিশ মিলল কোভিড উপসর্গযুক্ত বিদেশি পর্যটকের, ঘনাচ্ছে আশঙ্কার মেঘ

a1321f60d2da1ff60806245f80dd415b

কলকাতা: কুয়ালালামপুর থেকে কলকাতা হয়ে বুদ্ধগয়া যাচ্ছিলেন তিনি। তবে কলকাতা বিমানবন্দরে করোনা পরীক্ষায় বিদেশি পর্যটকের উপসর্গ মেলে। আপাতত শহরের এক হাসপাতালে ভর্তি ওই বিদেশি মহিলা, তিনি ব্রিটিশ-অস্ট্রেলিয়ান পাসপোর্টধারী বলে খবর। জানা গিয়েছে, তিনি আইসোলেশনে আছেন এবং তাঁর সম্পর্কে সমস্ত আপডেট দেওয়া হয়েছে ব্রিটেনের দূতাবাসকে।

আরও পড়ুন: মাস্ক বাধ্যতামূলক, পর্যটন মরসুমে কোভিডবিধি জারি এই রাজ্যে

এদিকে এই আতঙ্কের খবরের মধ্যেই গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা কমেছে ১০ শতাংশের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে ১৯৬ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯০ জন। দেশে সব মিলিয়ে করোনা-মুক্ত হয়েছেন ৪ কোটি ৪১ লক্ষের বেশি। দেশে করোনা থেকে সুস্থতার হার ৯৮.৮ শতাংশ। তবে অস্বস্তির খবর আরও একটি তা হল, আগ্রার তাজমহলে সম্প্রতি চিন থেকে ফিরে আসা এক ব্যক্তির শরীরে রবিবার করোনার উপসর্গ মিলেছে। তবে তা কোন স্ট্রেন জানা যায়নি এখনও। নমুনাটি জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নমুনাটি লখনউতে পাঠানো হয়েছে। ওই ব্যক্তি কার কার সংস্পর্শে এসেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

সব মিলিয়ে চিনের করোনা সংক্রমণের গতি চিন্তা বাড়িয়েছে ভারতের। আবার কি ২০২০ সালের মতো পরিস্থিতি ফিরে আসতে পারে, এই প্রশ্ন উঠে গিয়েছে। যদিও কেন্দ্রীয় সরকার একাধিক পদক্ষেপ নেওয়ার কথা বললেও এই আশ্বাস দিয়েছে যে, আগের পরিস্থিতি ফিরবে না। তবে মানুষকে আবার আগের মতোই সচেতন হতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *