ঝালদা নিয়ে ডিভিশন বেঞ্চে রাজ্য, ক্ষোভ প্রকাশ চেয়ারম্যান পূর্ণিমার

ঝালদা নিয়ে ডিভিশন বেঞ্চে রাজ্য, ক্ষোভ প্রকাশ চেয়ারম্যান পূর্ণিমার

81f183dd4c5a1235dd697187852e455f

ঝালদা: একটি পুরসভা, অঢেল বিতর্ক। ঝলদা পুরসভা নিয়ে চর্চা কিছুতেই বন্ধ হচ্ছে না কারণ কোনও ভাবেই এই পুরসভা নিয়ে মীমাংসা করা যাচ্ছে না। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ যে রায় দিয়েছিল সেই রায় চ্যালেঞ্জ করে আবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য সরকার। আসলে বিচারপতি অমৃতা সিনহা ঝালদা পুরসভার ডেপুটি চেয়ারম্যান পূর্ণিমা কান্দুকে ১৭ ফেব্রু়ায়ারি পর্যন্ত চেয়ারম্যান নিযুক্ত করেন। সেই রায়কে চ্যালেঞ্জ করেই মামলা রাজ্য সরকারের। এদিকে গোটা ইস্যুতে সরকারকে তুলোধনা করেছেন খোদ পূর্ণিমা। 

 আরও পড়ুন- শব্দ দূষণ নিয়ে কী পদক্ষেপ? রাজ্যের কাছে উত্তর চাইল হাইকোর্ট

রাজ্য সরকার যে মামলা করেছে ডিভিশন বেঞ্চে তার শুনানি মঙ্গলবারই হওয়ার কথা। তার আগে চেয়ারম্যান পদে বসা ঝালদা পুরসভার প্রাক্তন কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা বলছেন, বাংলার বর্তমান সরকার কতটা ক্ষমতালোভী তা বোঝাই যাচ্ছে। একটা পুরসভার ক্ষমতা দখলের জন্য কতটা নীচে নামছে এরা। নাহলে বারবার ডিভিশন বেঞ্চে যাবে না। এছাড়া নিজের স্বামীর মৃত্যুর জন্য রাজনৈতিক ষড়যন্ত্রকেই দায়ী করেছেন তিনি। 

কয়েক দিন আগেই পুরপ্রধান হিসাবে শপথ নিয়েছিলেন ঝালদা পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শীলা চট্টোপাধ্যায়। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের নির্দেশে তাঁর কাউন্সিলর পদই খারিজ হয়ে যায়। শীলাকে সরিয়ে তাঁর জায়গায় ঝালদা পুরসভার তৃণমূল কাউন্সিলর সুদীপকে পুরপ্রধানের দায়িত্ব দেয় রাজ্য সরকার। কিন্তু তিনিও পদে টিকতে পারেননি। কলকাতা হাইকোর্ট মৃত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দুকে এই পদে বসিয়েছে। মামলার পরবর্তী শুনানি আগামী ৯ ফেব্রুয়ারি। তবে তার আগেই ডিভিশন বেঞ্চে রাজ্য। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *