সিবিআই কর্তাদেরই সম্পত্তির হিসাব চান ক্ষুব্ধ বিচারপতি! মন্তব্য, সময় খারাপ আসছে

সিবিআই কর্তাদেরই সম্পত্তির হিসাব চান ক্ষুব্ধ বিচারপতি! মন্তব্য, সময় খারাপ আসছে

3dbdbb00e97c4f49629361e564d109c7

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত নিয়ে একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার আরও একবার গোয়েন্দা সংস্থাকে হুঁশিয়ারি দিলেন তিনি। ২০১৬ সালের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা নিয়েই সিবিআইকে হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি। স্পষ্ট জানিয়েছেন, তাঁদের জন্য সময় খুব খারাপ আসছে। কিন্তু কেন এমন বললেন তিনি? 

আরও পড়ুন- উপহার নয়, টাকা দিয়েই বইমেলা থেকে দলীয় বিধায়কের বই কিনলেন ‘মানবিক’ মমতা

নিয়োগ কাণ্ডে গ্রেফতার হওয়া মানিক ভট্টাচার্যকে নিয়ে যে তদন্ত করছে সিবিআই তার প্রেক্ষিতেই ক্ষোভ প্রকাশ করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর বক্তব্য, এখনও যদি সিবিআই কাজ না করে তাহলে তাদের জন্য খুব খারাপ দিন অপেক্ষা করছে। এখানেই শেষ নয়, বিচারপতির কার্যত হুঙ্কার, যদি সিবিআই সতর্ক না হয়ে কাজ না করে তাহলে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানাবেন তিনি! এছাড়া প্রয়োজনে যে সমস্ত সিবিআইয়ের আধিকারিকরা তদন্ত করছেন তাঁদের সম্পত্তি হিসেবও খতিয়ে দেখবেন। সিবিআইকে তিনি কটাক্ষের সুরেও বলেছেন, ইংল্যান্ডের তদন্তকারী সংস্থা এমআই-৫ দিয়ে তদন্ত করাতে হবে মনে হচ্ছে। 

*{padding:0;margin:0;overflow:hidden}html,body{height:100%}img,span{position:absolute;width:100%;top:0;bottom:0;margin:auto}span{height:1.5em;text-align:center;font:48px/1.5 sans-serif;color:white;text-shadow:0 0 0.5em black} .youtube_play{border-radius: 60% / 20%; color: #FFFFFF; font-size: 1em; margin: 20px auto; padding: 0; position: relative; text-align: center; text-indent: 0.1em; transition: all 150ms ease-out; width: 70px; height: 47px;}.youtube_play:before{background: red; border-radius: 15% / 50%; bottom: 0%; content: “”; left: 0px; position: absolute; right: 0px; top: 0%;}.youtube_play:after{border-style: solid; border-width: 1em 0 1em 1.732em; border-color: transparent transparent transparent rgba(255, 255, 255, 0.75); content: “”; font-size: 12px; height: 0; margin: -1em 0 0 -1em; top: 50%; position: absolute; width: 0;}https:

” style=”border: 0px; overflow: hidden””>

সম্প্রতি আদালতে সিবিআই জানায়, একজন প্রভাবশালী ব্যক্তির কাছ থেকে দুটি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। তাঁর মোবাইল ফোনে বেশ কিছু মেসেজ আছে। বিচারপতি জানতে চান কে সেই প্রভাবশালী ব্যক্তি। সিবিআই জবাবে বলে, তিনি জেল হেফাজতে আছেন, মানিক ভট্টাচার্য। এরপরেই বিচারপতি ক্ষোভ প্রকাশ করে বলেন, কী হচ্ছে তিনি বুঝতে পারছেন না। সিবিআই তদন্তে ব্যর্থ, এবার কি তাঁকেই তদন্তে নামতে হবে? এমনও প্রশ্ন করেন তিনি। পাশাপাশি তিনি এও জানতে চান, এস বসু রায় চৌধুরীর এন্ড কোম্পানির সঙ্গে মানিক ভট্টাচার্যের কী সম্পর্ক। তদন্ত থেকে সরিয়ে দেওয়া অফিসার সোমনাথ বিশ্বাসকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে খবর। আগামী ১০ ফেব্রুয়ারি এই সংক্রান্ত রিপোর্ট জমা দিতে সিবিআইকে নির্দেশ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *