‘আমি ছেলেমেয়েদের চাকরি দিলে তোমাদের গায়ে জ্বালা কীসের, বিরোধীদের খোঁচা মমতার

‘আমি ছেলেমেয়েদের চাকরি দিলে তোমাদের গায়ে জ্বালা কীসের, বিরোধীদের খোঁচা মমতার

421da38613e41bcda9562600c1229f70

কলকাতা:  নিয়োগ দুর্নীতিতে জেরবার গোটা বাংলা৷ একের পর এক মামলা ঝুলে রয়েছে আদালতে৷ শাসকদলের বিরুদ্ধে সুর চড়াচ্ছেন বিরোধীরা, কেন্দ্রীয় এজেন্সি আদালতে দাঁড়িয়ে বলছে, দুর্নীতির শিকড় বহু দূরে ছড়িয়েছে৷ এই অবস্থায় শিলিগুড়ির সভা থেকে পাল্টা তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, বিজেপি-সহ বিরোধীরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা করে চাকরি আটকে দিচ্ছে ।

আরও পড়ুন- হিন্দি ভাষাকে আবশ্যিক করার প্রয়াস কেন্দ্রের! মাতৃভাষা দিবসে হল প্রতিবাদ কর্মসূচি

মঙ্গলবার উত্তরবঙ্গের শিলিগুড়িতে সরকারি পরিষেবা প্রদান কর্মসূচি ছিল মুখ্যমন্ত্রীর। সেই কর্মসূচি থেক মমতা বলেন, ‘আমি যদি ছেলেমেয়েদের চাকরি দিই, তাহলে তোমার কীসের গায়ের জ্বালা?’ সেইসঙ্গে তিনি এও বলেন, বিরোধীরা যতই যা করুক,  যেখানে সুযোগ রয়েছে তিনি কর্মসংস্থান দেবেনই। তবে সবটাই তিনি করবেন আইন মেনে।

 
রাজনীতির কারবারিরা বলছেন, বিরোধীরা যখন নিয়োগ দুর্নীতি কাণ্ডে শাসকদলকে কাঠগড়ায় তুলতে মরিয়া, তখন মুখ্যমন্ত্রী এদিন বুঝিয়ে দিলেন আসলে চাকরি যাতে না হয় সেকারণেই এত মামলামোকদ্দমা করা হচ্ছে। মুখ্যমন্ত্রী বেকার ছেমেয়েদের বার্তা দিতে চাইলেন যে, সরকার চাইছে নিয়োগ হোক। কিন্তু মামলা করে সেই চাকরি আটকে দিচ্ছে বিরোধীরা।

মুখ্যমন্ত্রী এও অভিযোগ করেন, আদালতে মামলা ঠুকে চাকরি রোখার জন্য যে সব পিটিশন দাখিল করা হচ্ছে তা আসলে রাজনৈতিকভাবে তৈরি করা খসড়া। তবে আদালত বা বিচারব্যবস্থার উপর তাঁর পূর্ণ আস্থা রয়েছেন বলেই জানান মমতা৷