Aajbikel

ইজরায়েলি শিশুদের কোলে নিয়ে ঘুরছে হামাস! হাড়হিম করা ভিডিও প্রকাশ্যে

 | 
gaza

গাজা: ইজরায়েলের তরফে গাজায় যুদ্ধক্ষেত্রের ভিডিও ছড়িয়ে দেওয়া হয়েছে। কী ভাবে তারা হামাস গোষ্ঠীর ঘাঁটিতে মুহুর্মুহু বোমা বর্ষণ করছে, তা দেখানো হয়েছে। এবার ইজরায়েল ডিফেন্স ফোর্সেস আরও একটি ভিডিও প্রকাশ্যে আনল যেখানে হামাসের জঙ্গিদের দেখা যাচ্ছে ইজরায়েলি শিশুদের কোলে নিয়ে ঘুরতে! তাদের দাবি, ওই শিশুদের গায়ে আঘাতের চিহ্ন আছে এবং তারা যে ভয়ে আছে সেটা স্পষ্ট। এক কথায়, হামাস যে শিশুদের ওপর চরম অত্যাচার করেছে তা দাবি করছে ইজরায়েল। 

যুদ্ধ লিপ্ত হওয়ার পর থেকে একাধিক ইজরায়েলি শিশু এবং মহিলাদের অপহরণ করার অভিযোগ উঠেছে হামাসের বিরুদ্ধে। এগুলি আদতে 'যুদ্ধ অপরাধ'। ইজরায়েল এও দাবি করেছে, হামাস অপহৃত শিশু এবং মহিলাদের নৃশংসভাবে হত্যা করেছে। যদিও হামাসের তরফে এখনও পর্যন্ত এই অভিযোগ স্বীকার করা হয়নি। তবে সাম্প্রতিক যে ভিডিও প্রকাশ্যে এনেছে আইডিএফ তা হাড়হিম করাই বলা যায়। ভিডিওতে দেখা যাচ্ছে, শিশুদের সঙ্গে 'খেলছে' জঙ্গিরা। কেউ কোলে নিয়ে ঘুরছে, কেউ আঘাতে মলম লাগাচ্ছে, কেউ আবার এক শিশুকে দুধ খাইয়ে দিচ্ছে। তবে সেই শিশুদের গায়ে আঘাতের চিহ্ন স্পষ্ট। 

প্রসঙ্গত, ইজরায়েল ডিফেন্স ফোর্সেস এবং দেশের স্থানীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, হামাস জঙ্গিগোষ্ঠীর এক শীর্ষ নেতা মুরাদ আবুর মৃত্যু হয়েছে। শনিবার সকালে নতুন করে যে এয়ারস্ট্রাইক করা হয়েছে তাতেই ওই নেতার মৃত্যু হয়েছে বলে দাবি। এই নেতাই হামাস বাহিনীকে স্থলভাগে হামলা চালানোর জন্য 'গাইড' করছিল বলে দাবি।   

Around The Web

Trending News

You May like