×

বহু জায়গায় ভাঙা হয়েছে দুর্গা প্রতিমা! প্রবল উত্তেজনা বাংলাদেশে

 
durga

ঢাকা: পুজোর আমেজের মধ্যেই ব্যাপক উত্তেজনার খবর উঠে এসেছে পড়শিদেল বাংলাদেশ থেকে। কারণ সেখানের বহু জায়গায় দুর্গা প্রতিমা এবং দুর্গা মণ্ডপ ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই ব্যাপারে কড়া পদক্ষেপ নিয়েছে বলে শোনা যাচ্ছে। কিন্তু উৎসবের মাঝে এমন উত্তেজনার খবর স্বাভাবিকভাবেই অস্বস্তি বাড়িয়েছে বাংলাদেশ সরকারের। জানা গিয়েছে, যে সমস্ত জায়গায় এই ধরনের ঘটনা ঘটেছে সেগুলি বাংলাদেশের পূর্ব প্রান্ত এবং ভারতের ত্রিপুরা রাজ্য লাগোয়া জেলায়।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, একটি পুজো মণ্ডপে কোরানের অসম্মান করা হয়েছে বলে অভিযোগ ওঠে এবং সেই প্রেক্ষিতেই ভাঙচুর হয়। এছাড়াও একাধিক জায়গায় প্রতিমা এবং মণ্ডপ ভাঙার অভিযোগ উঠে এসেছে। বাংলাদেশের চাঁদিপুর, চট্টগ্রামের বাঁশখালী থেকে শুরু করে কক্সবাজার এলাকাতে ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই বেশ কিছু ছবি এবং ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে যা উত্তেজনা আরো বাড়িয়ে দিয়েছে। তবে বাংলাদেশ সরকারের তরফে জানানো হয়েছে যে এই ঘটনাগুলিকে তারা যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে এবং খুব তাড়াতাড়ি দোষীর শাস্তি পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইতিমধ্যেই কড়া পদক্ষেপ নিয়েছে বলে জানা যাচ্ছে। একই সঙ্গে পরিস্থিতি যাতে দ্রুত নিয়ন্ত্রণে চলে আসে সেই দিকেও নজর দেওয়া হচ্ছে। 

শেষ পাওয়া খবর অনুযায়ী, বাংলাদেশের ২২ জেলায় ইতিমধ্যেই বর্ডার গার্ড মোতায়েন করা হয়েছে। এই জেলাগুলির মধ্যে অন্যতম কুমিল্লা, মুন্সিগঞ্জ, নর্সিংদি। জানানো হয়েছে, জেলা প্রশাসনের চাহিদা এবং স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে বিজিবি মোতায়েন করা হয়েছে এই সমস্ত জেলায়।

From around the web

Education

Headlines