×

প্রথমবার মুখোমুখি সাক্ষাৎ মোদী-সুনাকের, কী কথা হল

 
modi-rishi

বালি: ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই একটা প্রশ্ন সকলের মনে ঘোরাফেরা করছিল। তা হল, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর সাক্ষাৎ কবে হবে। তখন থেকেই জল্পনা ছিল যে, ইন্দোনেশিয়ার বালিতে জি-২০ শীর্ষ সম্মেলনে দু'জনের দেখা হতে পারে। আর সেই জল্পনাই সত্যি হল। এই আন্তর্জাতিক মঞ্চেই প্রথমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে দেখা করলেন ভারতের প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই তাঁদের সাক্ষাতের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে প্রধানমন্ত্রীর দফতর।

আরও পড়ুন- তোমরা সর্বত্র, ভারত যাও! বলেই ঘুসি, টেক্সাসে চরম বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় মহিলারা

১৫ এবং ১৬ নভেম্বর বালিতে আয়োজিত হয়েছে জি-২০ সম্মেলন। সোমবার ইন্দোনেশিয়ার বালিতে পৌঁছেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। তাঁদের মতো ব্রিটেনের ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রীর সঙ্গেও তাঁর প্রথমবার মুখোমুখি সাক্ষাৎ হয়ে গেল। জানা গিয়েছে, দু'জনের মধ্যে সংক্ষিপ্ত আলোচনা হয়েছে এবং তাঁকে নতুন দায়িত্বের জন্য অভিনন্দন এবং শুভেচ্ছা বার্তা দিয়েছেন মোদী।

উল্লেখ্য, কনজারভেটিভ পার্টির সদস্য ৪২ বছরের ঋষি ব্রিটেনের প্রাক্তন অর্থমন্ত্রীও। গত ২৮ অক্টোবর শপথ গ্রহণ করেছেন তিনি। তাঁর পক্ষে পার্লামেন্টের ১৯১ সদস্যের সমর্থন ছিল। তাঁকে নিয়ে প্রথম থেকেই একটা কৌতূহল এবং আলোচনা শুরু হয়েছিল। কিন্তু গত ভোটে তিনি লিজ ট্রাসের কাছে হেরে যান। যদিও চাপা একটা সম্ভাবনা ছিল যে কিছু একটা অপেক্ষা করছে ঋষি সুনাকের জন্য। হয়েছেও তাই। 

From around the web

Education

Headlines