×

ভয় ও অস্বস্তি কাটাতে মেয়ের জন্য পিরিয়ড পার্টি, কুর্নিশ নেট দুনিয়ার 

 
period party

সম্প্রতি ভাইরাল হয়েছে মেয়ের জন্য আয়োজন করা পিরিয়ড পার্টি। প্রতিটি মেয়ে প্রথম দিকে এই দিনগুলোতে খুব ভয়ে থাকে। তাছাড়া একটা অস্বস্তি তো কাজ করেই। অনেক ক্ষেত্রে মেয়েরা শুরুর দিকে এই পিরিডস নিয়ে বিশেষ কিছু জানেন না। যার জেরে সামাজিক ভাবে নানা সমস্যার মুখে পড়তে হয়। ভয় সরিয়ে যাতে মেয়ে ও তাঁর বন্ধুরা পিরিয়ড পার্টি করতে পারেন, সেই কারণেই এক মহিলা পিরিড পার্টির আয়োজন করেছিলেন। 

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই পিরিয়ড পার্টির ভিডিও প্রথমে টিকটকে প্রকাশ করা হয়। মুহূর্তের মধ্যে তা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তা ছড়িয়ে পড়ে। ঝড়ের গতিতে এই ভিডিও ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যাচ্ছে ওই মহিলা মেয়ে ও তাঁর মেয়ের বান্ধবীদের পিরিয়ড পার্টির জন্য লাল রঙের বিভিন্ন জিনিস দিয়ে ঘর সাজান। একটি বড় লাল রঙের কেকও আনান। পাশাপাশি সেখানে রাখা থাকে বেশ কিছু স্যানেটারি প্যাড ও বই। মহিলাদের শরীরে একটি বিশেষ প্রক্রিয়া এই পিরিয়ড। এর বাইরে আর কিছুই নয়। এই নিয়ে ভয় বা অস্বস্তির কোনও কারণ নেই। মেয়ে ও মেয়ের বান্ধবীদের এই বিষয়ে বোঝাতেই তিনি আয়োজন করেছিলেন এই পার্টির। 

জানা গিয়েছে, জোডে পোয়েল নামের এক মহিলা এই বিশেষ পার্টির আয়োজন করেন। তিনি জানিয়েছেন, এই দিনটিতে ভয় না পেয়ে সেলিব্রেট করা উচিৎ। তিনি জানিয়েছেন, আপনার শিশু স্কুল থেকে এই বিষয়টি শুনবেন। তারপরেই আপনার কাছ থেকে জানতে চাইবে। সেই সময় কিছু গোপন না করে এই বিষয়ে সব বলে দেওয়াই বুদ্ধিমানের কাজ। আপনাকে প্রথমে জানাতে হবে, এই দিনগুলোতে পরিচ্ছনতা কতটা জরুরি। স্যানেটারি ন্যাপকিন কীভাবে ব্যবহার করতে হয়। কোনও রকম ভুল ধারনা পিরিয়ড নিয়ে যাতে তাদের মনে না থাকে, একজন অভিভাবকেই সেই দিকটা দেখতে হবে। 
 

From around the web

Education

Headlines