×

একরাশ ক্ষোভ, রাজধানীতে ধর্না দিচ্ছেন অলিম্পিক্স পদকজয়ীরা

 
ধর্না

নয়াদিল্লি: সাম্প্রতিক সময়ে এমন ধর্না দেখা গিয়েছে কিনা তা বড় প্রশ্ন। কিন্তু আপাতত দেশের রাজধানী নয়াদিল্লিতে যে ধর্না চলছে তা দেখে তাজ্জব অনেকেই। কারণ ধর্না দিচ্ছেন অলিম্পিক্স পদকজয়ীরা! সকলে পদক না পেলেও দু’জন অলিম্পিক্সে পদক পেয়েছেন। এক জন পদক পাওয়ার কাছাকাছি ছিলেন। কিন্তু কী নিয়ে ধর্না দিচ্ছেন তারা তা জানলে লজ্জাবোধ হবে। আসলে তাঁদের নিশানায় রয়েছে ভারতীয় কুস্তি সংস্থা।

আরও পড়ুন- পদ্মাপারে মেসি ম্যাজিক! আগামী জুনে বাংলাদেশে আসছে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা

ধর্নায় যারা আছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম বজরং পুনিয়া, বিনেশ ফোগাট, সাক্ষী মালিক সহ প্রমুখ। ভারতীয় কুস্তি সংস্থার কার্যকলাপের বিরুদ্ধেই তাঁরা প্রতিবাদ জানাচ্ছেন বলে জানিয়েছেন তারা। নয়াদিল্লির যন্তর মন্তরে দেশের শীর্ষ কুস্তিগিরদের এই ধর্নার ছবি সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। বজরং জানিয়েছেন, সংস্থার খামখেয়ালি আইনের বলি হচ্ছেন খেলোয়াড়রা, আর এই সিদ্ধান্তের বিরুদ্ধেই তারা প্রতিবাদ করছেন। টুইট করে তিনি সংস্থার কর্তাদের নিশানা করে স্পষ্ট বলেছেন, দেশের হয়ে পদক জেতা, দেশের নাম উজ্জ্বল করার কাজে পরিশ্রম করেন তারা, কিন্তু তাঁদের টেনে নীচে নামানো ছাড়া সংস্থা আর কোনও কাজ করেনি। সংস্থার কাজ সমস্যা সমাধানের, এখানে সংস্থা নিজেই সমস্যা তৈরি করে।

এদিকে অন্যান্যরা বলছেন, তারা আশা করেন, যে কোনও সমস্যায় সংস্থাকে তারা পাশে পাবেন কিন্তু আখেরে তা হয় না। উলটে, খেলোয়াড়দের সম্মান দেওয়া হয় না। সংস্থা তাদের পাশে না দাঁড়ালে মনোবল ভেঙে যায়, এমনই দাবি তাদের।

From around the web

Education

Headlines