×

প্রথম ম্যাচের ১০ মিনিটেই সৌদি আরবকে গোল, বিশ্বকাপ অভিযান শুরু মেসির

 
মেসি

 দোহা: মাঠে নেমেই পায়ের ভেলকি লিয়োনেল মেসির৷ বিশ্বকাপ অভিযান শুরু করে দিলেন ফুটবলের এই যাদুকর। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে খেলা শুরুর ১০ মিনিটের মধ্যে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন তিনি। পেনাল্টি থেকে গোল করলেন মেসি। গোল করার সুযোগ দারুনভাবে কাজে লাগালেন তিনি। দোহা: মাঠে নেমেই পায়ের ভেলকি লিয়োনেল মেসির৷ বিশ্বকাপ অভিযান শুরু করে দিলেন ফুটবলের এই যাদুকর। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে খেলা শুরুর ১০ মিনিটের মধ্যে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন তিনি। পেনাল্টি থেকে গোল করলেন মেসি। গোল করার সুযোগ দারুনভাবে কাজে লাগালেন তিনি। 


 

ম্যাচের শুরু থেকেই বলের উপর কব্জা রেখেছিল আর্জেন্টিনা। দারুণ ছন্দে শুরু করেন মেসিও। ম্যাচ শুরুর ২ মিনিটের মধ্যেই এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। ডান প্রান্তে বল পেয়ে বক্সের কাছে লাউতারো মার্তিনেজের দিকে তা বাড়িয়ে দেন দি মারিয়া। মার্তিনেজের ব্যাক হিল ধরে বাঁ পায়ের মাটি ঘেঁষা গোল করার চেষ্টা করেছিলেন মেসি। কিন্তু, বল গোড়ালির দিকে লাগায় লক্ষ্যভেদ হয়নি। ডান দিকে ঝাঁপিয়ে গোল বাঁচিয়ে দেন সৌদির গোলরক্ষক।


২২ মিনিটের মাথায় আরও এক বার সৌদির জালে বল পাঠান মেসি। কিন্তু লাইন্সম্যান অফসাইডের পতাকা দেখান। মেসির দিকে যখন বল বাড়ানো হয়েছিল, তখনই সামান্য অফসাইডের ফাঁদে ছিলেন তিনি। সেই কারণে গোল বাতিল করে দেন রেফারি।


পাঁচ মিনিট পরে ফের গোল আর্জেন্টিনার। এ বার সৌদির জালে বল পাঠান লাউতারো মার্তিনেজ। প্রথমে গোল দিয়ে দিলেও পরে ভার প্রযুক্তির সাহায্যে দেখা যায় অফসাইডে ছিলেন মার্তিনেজ। তাই সেই গোলও বাতিল হয়ে যায়।


মেসিকে জোনাল মার্কিংয়ে রাখার চেষ্টা করছিল সৌদি আরব। সেই কারণে বারবার জায়গা বদল করছিলেন মেসি। ৩৪ মিনিটের মাথায় আবার গোল করেন মার্তিনেজ। কিন্তু সেটিও অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। প্রথমার্ধেই অফসাইডের জেরে বাতিল হল আর্জেন্টিনার তিনটি গোল৷ 

From around the web

Education

Headlines