×

ভারতে ফুটবল বিশ্বকাপ দেখতে সমস্যা! বিপাকে মুকেশ অম্বানীর সংস্থা, চাইল ক্ষমা

 
কাতার বিশ্বকাপ

দোহা: শুরু হয়ে গিয়েছে বিশ্ব ফুটবলের মহারণ৷ গোটা বিশ্বের নজর এখন কাতারের৷  কিন্তু, ফুটবল বিশ্বকাপের প্রথম দিনই ভারতে সম্প্রচারের সমস্যা৷ ভালো ভাবে উদ্বোধনী অনুষ্ঠান দেখতেই পারলেন না দর্শকরা। সমালোচনার মুখে মুকেশ অম্বানীর সংস্থা রিলায়্যান্সের জিয়ো সিনেমা। এই পরিস্থিতিতে দর্শকদের কাছে ক্ষমা চেয়ে নিল জিয়ো সিনেমা। তারা জানিয়েছে, যত দ্রুত সম্ভব সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। 

আরও পড়ুন- কী ভাবে তৈরি হয় বিশ্বকাপ ট্রফি? কেই বা এর জনক? রইল ট্রফির অজানা ইতিহাস


বিশ্বকাপ উপলক্ষে বিশেষ উপহার নিয়ে হাজির হয়েছে মুকেশ আম্বানির সংস্থা৷ তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, সম্পূর্ণ বিনামূল্যে জিও সিনেমা (JioCinema) অ্যাপ থেকে অনলাইনে বিশ্বকাপ ফুটবলের প্রতিটি ম্যাচ সরাসরি দেখা যাবে। এর জন্য অ্যানড্রয়েড এবং আইওএস ডিভাইসে জিও সিনেমা অ্যাপ ডাউনলোড করতে হবে৷  কেউ যদি ল্যাপটপে বসে খেলা দেখতে চান, তাহলে জিও সিনেমা ওয়েবসাইট ওপেন করে ফ্রি-তে লাইভ স্ট্রিম করতে পারবেন৷ যে কোনও মোবাইল পরিষেবা থাকলেই সেখানে জিয়ো সিনেমা ইনস্টল করে সম্পূর্ণ বিনামূল্যে খেলা দেখা যাচ্ছে। কিন্তু ডিজিটাল মাধ্যমে খেলা দেখতে গিয়ে সমস্যায় পড়েছেন দর্শকরা। অন্যদিকে, ভারতে টেলিভিশনে ফুটবল বিশ্বকাপ সম্প্রচারের দায়িত্ব পেয়েছে রিলায়্যান্সের অপর একটি শাখা ভায়াকম ১৮। টেলিভিশনে বিশ্বকাপ সম্প্রচারিত হচ্ছে স্পোর্টস ১৮ চ্যানেলে।

সমালোচনার মুখে ক্ষমা চেয়ে জিয়ো সিনেমার তরফে জানানো হয়েছে, ‘‘ দর্শকরা যাতে ভালভাবে বিশ্বকাপ দেখতে পারেন, তার জন্য সব রকম চেষ্টা করছি। দয়া করে নিজেদের মোবাইলে জিয়ো সিনেমার সব থেকে উন্নত ভার্সনটি ইনস্টল করুন। সম্প্রচারে সমস্যা হওয়ায় আমরা ক্ষমাপ্রার্থী।’’

রবিবার বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে দোহার আল বায়াত স্টেডিয়ামে হয়ে গেল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান৷ কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে একাধিক বিতর্ক থাকলেও, উদ্বোধনী অনুষ্ঠানে চোখ ধাঁধিয়ে দিয়েছে তারা। সেই সঙ্গে দেওয়া হয়েছে ঐক্য ও সাম্যের বার্তা।

From around the web

Education

Headlines