×

৩৫-০! রেকর্ড করে জিতল লাল-হলুদ

 
east_bengal

কলকাতা: কন্যাশ্রী কাপে ইস্টবেঙ্গলের মেয়েরা সৃষ্টি করল নয়া রেকর্ড। এমন স্কোরলাইনে ম্যাচ জিতল যা দেখে মনে হতে পারে এ হয়তো কোনও কম্পিউটারের গেম বা বাচ্চাদের খেলা হবে। কিন্তু কোনওটাই নয়। ইমামি ইস্টবেঙ্গল ও বেহালা ঐক্য সম্মিলনীর ম্যাচের স্কোর ৩৫-০! আইএফএ আয়োজিত মহিলাদের টুর্নামেন্টে এই ব্যবধানে জয় একটি বড় রেকর্ড। জানিয়েছে খোদ আইএফএ।

 আরও পড়ুন- জোশীমঠ আতঙ্কের মধ্যেই কর্ণপ্রয়াগে পরপর বাড়িতে ফাটল, ঘর ছাড়ছেন অনেকেই

এই ম্যাচে প্রথমার্ধে মোট ১৮টি গোল হয়েছে, দ্বিতীয়ার্ধে গোলের সংখ্যা ১৭টি। ইস্টবেঙ্গলের হয়ে সবচেয়ে বেশি গোল করেছেন কবিতা সোরেন (৬) ও মৌসুমি মুর্মু (৬)। ৫টি করে গোল করেছেন দেবলীনা ভট্টাচার্য ও গীতা দাস। সুস্মিতা বর্ধন করেন ৪টি গোল। ঐশ্বরিয়া ৩টি গোল করেন। সুলঞ্জনা ও তনুশ্রী ২টি করে গোল করেন এবং পিয়ালি ও বিরশী ওরাও করেন ১টি করে গোল। মোট ১০ জন এই ম্যাচে গোল করেছেন। অর্থাৎ গোলকিপার বাদে সকলেই বেহালার জালে বল জড়িয়েছেন।

সব মিলিয়ে এই একক ম্যাচে হয়েছে ৬টি হ্যাটট্রিক। আর এই নিয়ে টুর্নামেন্টে টানা ৪টি ক্লিনসিট রাখতে পারল লাল-হলুদ বাহিনী। এই জয় নিয়ে কর্মকর্তা থেকে শুরু করে ক্লাব ম্যানেজমেন্ট, সমর্থকরা সকলেই খুশি। কিন্তু একাংশ আবার ছেলেদের দল নিয়ে খোঁচাও দিচ্ছে। কারণ, ইস্টবেঙ্গলের ছেলেরা তেমন কিছু করতে পারছে না। আইএসএল-এ মাত্র ৪টি জয় পেয়েছে তারা। ৮টি ম্যাচ হারতে হয়েছে স্টিফেন কন্সটান্টাইনের ব্রিগেডকে।

From around the web

Education

Headlines