×

করোনা আবহেও চলল আইপিএল, বিসিসিআইয়ের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা
 

 
করোনা আবহেও চলল আইপিএল, বিসিসিআইয়ের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা

মুম্বই: করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে চলছিল আইপিএল টুর্নামেন্ট। সমালোচনা হতে শুরু করলেও আইপিএল বন্ধ করা নিয়ে প্রাথমিকভাবে কোন রকম সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। তবে একের পর এক খেলোয়াড় আক্রান্ত হতে শুরু করলে তৎক্ষণাৎ সিদ্ধান্ত নিয়ে আইপিএল এবারের মতো বাতিল করে দেওয়া হয়। তবে দেশজুড়ে ভাইরাস সংক্রমণের মধ্যেও কেন এতদিন আইপিএল করা হল সেই প্রশ্ন উঠেতে শুরু করেছে। তার প্রেক্ষিতে এবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআইয়ের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করা হল!

জানা গিয়েছে, বম্বে হাইকোর্টে ১০০০ কোটি টাকার জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী বন্দনা শাহ। দেশজুড়ে ভাইরাস সংক্রমণে অসংখ্য মানুষের মৃত্যুর মধ্যেই 'অহংকারী মানসিকতা' দেখিয়ে আইপিএল চালিয়েছে বিসিসিআই কর্তারা, এই মর্মে মামলা দায়ের করা হয়েছে বম্বে হাইকোর্টে। একইসঙ্গে দাবি করা হয়েছে, করোনাভাইরাস আক্রান্ত মানুষদের জন্য অক্সিজেন এবং ওষুধের ব্যয় দিতে বিসিসিআই যেন ১০০০ কোটি খরচ করে এবং সকলের কাছে ক্ষমা চায়। জানা গেছে গতকাল মাত্র ১০ মিনিটের সিদ্ধান্তে এবারের আইপিএল বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। যদিও তার আগে জানা গিয়েছিল যে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং আইপিএল কর্তৃপক্ষ যে কোনোভাবে টুর্নামেন্ট শেষ করতে চেয়েছিল। এমনকি মহারাষ্ট্রে আইপিএল সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছিল বলেও জানা যায়। তবে অবশেষে সে সব কিছু হয়নি। 

বিগত কয়েকদিনের মধ্যেই কলকাতা নাইট রাইডার্স থেকে শুরু করে চেন্নাই সুপার কিংস, দিল্লির মত টিমের বেশ কয়েকজন ক্রিকেটার করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই কলকাতা টিমের সকলে চলে গিয়েছেন কোয়ারেন্টিনে। অন্যান্য টিমের সদস্যদের প্রায় একই অবস্থা। সেই প্রেক্ষিতে বিসিসিআই জানিয়ে দিল, আপাতত বাতিল করা হচ্ছে আইপিএল। অনির্দিষ্টকালের জন্য এই টুর্নামেন্টে স্থগিত রাখা হয়েছে বলে জানা গিয়েছে। কবে টুর্নামেন্ট শুরু হবে তা এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

From around the web

Education

Headlines