×

সূর্যর মুকুটে আইসিসি'র পালক! টি-২০ সেরা হলেন ক্রিকেটার

 
SKY

কলকাতা: তাঁর খেলা দেখে অনেকেই তাঁকে এবি ডিভিলিয়ারসের সঙ্গে তুলনা করে। আর করবে নাই বা কেন। দুজনের খেলার ধরন অনেকটা একই রকম বলা যায়। সুইপ, স্কুপ, কাট, পুল, হেলিকপ্টার শট কী না নেই তাঁর খেলার স্টাইলে। এতদিন নিজের পারফরমেন্সে নজর কেড়েছেন সকলের। তার প্রাপ্তি এবার ঘটল বড় আকারে। আগে আইসিসির বর্ষসেরা দলে জায়গা করতে সক্ষম হয়েছিলেন তিনি। এবার আইসিসির বর্ষসেরা (২০২২) টি-২০ ক্রিকেটার হলেন সূর্য কুমার যাদব।

আরও পড়ুন- তিন বছর পর সেঞ্চুরি করলেন 'হিটম্যান', ODI-তে টপকালের পন্টিংকে

এই খবর আসার পর উচ্ছ্বাস প্রচুর কিন্তু অবাক হননি কেউই। কারণ গত বছর বেশিরভাগ সময়ই টি-২০ ক্রিকেটে ক্রমতালিকায় শীর্ষস্থানে থেকেছেন সূর্য। তাই এটা যে হওয়ার ছিল তা প্রায় প্রত্যেকেই আন্দাজ করেছিলেন। পরিসংখ্যান বলছে, ২০২২ সালে ৩১ ম্যাচে ১ হাজার ১৬৪ রান করেছেন 'স্কাই'। মোট ৬৮টি ছক্কার পাশে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৭.৪৩। এছাড়া ২টি সেঞ্চুরি এবং ৯টি অর্ধশতরান করেন আগের বছর। এক কথায় যাকে বলে পাওয়ার প্যাকড পারফরমেন্স।

আইপিএলে একাধিক দলে খেলেছেন সূর্য। মুম্বই, কলকাতা থেকে আবার মুম্বই দলে জায়গা করেছেন। কিন্তু সেইভাবে দেখতে গেলে এই টুর্নামেন্টে প্রথম থেকে তেমন দাগ কাটতে পারেননি। কেকেআরে তো ডাহা ফ্লপ ছিলেন। পরে মুম্বইয়ে নিজের জাত চেনাতে শুরু করেন। আর এখন ভারতীয় দলকে ভরসা দিচ্ছেন অনায়াসে। তাই সূর্য কুমার যাদবের এই উন্নতি অনেককেই অনুপ্রেরণা দেবে।

From around the web

Education

Headlines