×

দিন প্রতি আয় প্রায় ৫ কোটি! এখন বিশ্বের সবথেকে দামি ফুটবলার CR7

 
CR7

রিয়াধ: কাতার বিশ্বকাপের আগে এক সাক্ষাতকারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাব নিয়ে বিস্ফোরক দাবি করেছিলেন রোনাল্ডো। বলেছিলেন, তাঁর সঙ্গে ক্লাব প্রতারণা করেছে, দলের কোচ এবং কিছু খেলোয়াড় তাঁকে পছন্দ করেন না। এই বিতর্কিত সাক্ষাতকারের পরেই ম্যাচ ইউ তাঁর সঙ্গে চুক্তি ছেদ করে। একমাত্র ক্লাবহীন ফুটবলার হিসেবে বিশ্বকাপ খেলতে হয় রোনাল্ডোকে। কিন্তু নতুন বছরের শুরুতেই বড় চমক দিয়ে এখন বিশ্বের সব থেকে দামি ফুটবলার তিনিই। কী ভাবে সম্ভব হল এটা? আসলে সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে তাঁর চুক্তিই পট পরিবর্তন ঘটিয়ে দিল।

আরও পড়ুন- তেইশের মেসি বনাম তেইশের এমবাপে... ফারাক কতখানি? পরিসংখ্যান কিন্তু চমকে দেওয়ার মতই

পাতি বাংলায় বলতে গেলে, বিশ্বকাপ শুরুর আগেই আচমকা 'বেকার' হয়ে যান সিআরসেভেন। বিশ্বকাপ শেষও হয় তেমনভাবেই। তবে জল্পনা ছিল যে তিনি সৌদি আরবেই যাবেন এবং রেকর্ড অঙ্কে চুক্তি হবে তাঁর। অবশেষে সেটাই হয়েছে। সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে চুক্তি করেই রোনাল্ডো এখন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে আত্মপ্রকাশ করলেন। মাত্র দু’মাসের ব্যবধানে সম্পত্তির পরিমাণ দ্বিগুণের বেশি বাড়িয়ে নেওয়ার কীর্তি তাঁর। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল তিনি ৭ বছরের চুক্তিতে সৌদি যাচ্ছেন। কিন্তু আদতে তা হয়নি। আপাতত আড়াই বছরের চুক্তি হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং আল নাসেরের। পর্তুগিজ তারকা এতেই বাজিমাত করে দিয়েছেন।

জানা গিয়েছে, রোনাল্ডোর সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি হয়েছে আল নাসেরের। প্রতি বছর রোনাল্ডো পাবেন ১৭৭৫ কোটি টাকার বেশি। তথ্য বলছে, আল নাসেরের সঙ্গে চুক্তি হওয়ার আগে রোনাল্ডোর সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৪ হাজার ১৩৭ কোটি টাকা। এই চুক্তির পর আগামী আড়াই বছরে এখনও পর্যন্ত অর্জিত সম্পত্তি থেকে ৩০০ কোটি টাকারও বেশি আয় করবেন তিনি। পুঙ্খানুপুঙ্খ হিসেব করলে দেখা যাবে, সৌদিতে রোনাল্ডো বছরে ১ হাজার ৭৭৫ কোটি ২৩ লক্ষ ৬৮ হাজার ২২৬ টাকা উপার্জন করবেন। প্রতি মাসের হিসেবে তা দাঁড়ায় ১৪৭ কোটি ৯৩ লক্ষ ৬৪ হাজার ১৮ টাকা, দিনের হিসেবে ৪ কোটি ৯৩ লক্ষ ১২ হাজার ১৩৩ টাকা, ঘণ্টায় ২০ লক্ষ ৫৪ হাজার ৬৭২ টাকা, মিনিটে ৩৪ হাজার ২৪৪ টাকা এবং সেকেন্ডে ৫৭০ টাকা।   

From around the web

Education

Headlines