×

শেষ মিনিটে পরপর ২ গোল! ওয়েলসকে হারিয়ে বিশ্বকাপে রূপকথা ইরানের

 
iran

দোহা: প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৬ গোল খেয়েছিল তারা। তখন হয়তো কেউ ভাবেনি দ্বিতীয় ম্যাচে এই ফল হবে। ইরান এদিন খেলতে নেমেছিল গ্যারেথ বেলের ওয়েলসের বিরুদ্ধে। প্রথম ম্যাচে তারাও জিততে পারেনি তবে হারেওনি। সেই ওয়েলসকে ২-০ গোলে হারিয়ে এশিয়া মহাদেশের নাম আরও উজ্জ্বল করল ইরান। সৌদি আরব এবং জাপানের পর নতুন ইতিহাস লিখল তারা।

আরও পড়ুন- যন্ত্রণায় চোখে জল নেইমারের, চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্রাজিল অধিনায়ক?

ম্যাচ শুরু হওয়ার পর থেকে দাপট দেখানোর চেষ্টা করছিল ওয়েলস। দু-একটা ভালো শট নিয়েছিল তারা তবে কাজের কাজ কিছু হয়নি। এরই মধ্যে ম্যাচের গতির বিপরীতে আক্রমণ করে হঠাৎ গোল করে দেয় ইরান। যদিও তা অফসাইডের জন্য বাতিল হয়। এরপর প্রথমার্ধ তো বটেই দ্বিতীয়ার্ধের ৯০ মিনিট পর্যন্ত কোনও গোল হয়নি বা বলা ভালো কেউই দিতেই পারেনি। কিন্তু দুই দলের কার্যত লড়াই হয়েছে ভালোই। এদিকে ইরানের পরপর দুটি বল পোস্টে লেগে ফিরে আসে। একটি হেড বাঁচিয়ে দেন গোলকিপার। তবে বলতে হয়, ওয়েলসের হয়ে আজ ভিলেন থেকে গেলেন এই গোলকিপারই। কারণ লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে তাঁকে।

ম্যাচের বয়স তখন প্রায় ৮৬ মিনিটের আশেপাশে। ইরানের এক খেলোয়াড় বল নিয়ে উঠে আসছে ওয়েলসের গোলের দিকে। ডি-বক্সের মাথা ছাড়িয়ে এসে গোলকিপার প্রায় পা মুখের কাছে তুলে তাঁকে ফাউল করেন। রেফারি প্রথমে হলুদ কার্ড বের করলেও 'ভার' দেখে লাল কার্ড দেখান তাঁকে। এক সময় টানা ৮৫৭ মিনিট গোল খাননি এই গোলকিপার। আজ লাল কার্ড মাঠ ছাড়েন। এরপর খেলা ঘুরে যায়। অতিরিক্ত সময়ের শেষ ২ মিনিটের মধ্যে ২ গোল করে ইরান।

From around the web

Education

Headlines