×

ক্রিকেট জগতে নক্ষত্র পতন! অকাল প্রয়াণ অ্যান্ড্রু সাইমন্ডসের

 
Andrew

ক্রিকেট জগত তথা  অস্ট্রেলিয় ক্রিকেট দুনিয়ায় আরও এক নক্ষত্র পতন। শেন ওয়ার্নের পরে এবার ভয়াবহ এক গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন  বিশ্বখ্যাত  প্রাক্তন অজি অলরাউন্ডার  অ্যান্ড্রু সাইমন্ডস। জানা যাচ্ছে শনিবার এক ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় অস্ট্রেলিয়ার টাউন্সভিলেতে মৃত্যু হয় প্রাক্তন এই অস্ট্রেলিয় ক্রিকেট তারকার। মৃত্যুকালে অ্যান্ড্রু সাইমন্ডসের বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর। কিংবদন্তি এই ক্রিকেট তারকার  অকালপ্রয়াণে ক্রিয়াজগতে নেমে এসেছে শোকের ছায়া।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার রাতে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের টাউন্সভিল থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে হারবি রেঞ্জের কাছে এক ভয়াবহ গাড়ি দুর্ঘটনার মুখে পড়েন অ্যান্ড্রু। অ্যালিস রিভার ব্রিজের কাছে তাঁর গাড়িটি সম্পূর্ণ উল্টে যায়। দুর্ঘটনার সময় তাঁর গাড়িতে অ্যান্ড্রু ছাড়াও আরও একজন ছিলেন বলে পুলিশ সূত্রে খবর। ভয়াবহ এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় জনপ্রিয় এই ক্রিকেট তারকার।

তবে পুলিশ সূত্রে খবর, কোনও গাড়ির সঙ্গে ধাক্কা লাগেনি সাইমন্ডসের গাড়ির।  রাস্তার বাঁদিক দিয়ে চলার সময় আচমকাই তাঁর গাড়িটা পাল্টি খায় বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটে, ভারতীয় সময় শনিবার মধ্যরাত অর্থাৎ  রবিবার স্থানীয় সময় রাত ১১ টা নাগাদ। তবে ঠিক কি কারণে হঠাৎ তাঁর গাড়িটি এমন ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়ল, তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্তে নেমেছে অস্ট্রেলিয়া পুলিশ এবং ফরেনসিক বিভাগ।

উল্লেখ্য ১৯৭৫ সালের ৯ জুন ব্রিটেনের বাকিংহামে জন্মগ্রহণ করেন অ্যান্ড্রু সাইমন্ডস। তবে ইংল্যান্ডে জন্মগ্রহণ করলেও বরাবরই অস্ট্রেলিয়ার হয়েই খেলেছেন প্রবাদপ্রতিম এই ক্রিকেট তারকা।  অস্ট্রেলিয়ার হয়ে অ্যান্ড্রু সাইমন্ডস মোট ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন। একদিনের ক্রিকেটে ৫০৮৮ রান এবং ১৩৩টি উইকেট দখলে রয়েছে এই অলরাউন্ডার ক্রিকেট তারকার। অন্যদিকে টেস্টে দুটি দুইশতরানসহ মোট ১৪৬২ রান করেছেন সাইমন্ডস। ২০০৩ এবং ২০০৭ সালে যখন বিশ্বকাপ জয় করে অস্ট্রেলিয় দল, তখন সেই দলেরও অন্যতম সদস্য ছিলেন অ্যান্ড্রু সাইমন্ডস। অবসরের পরে তাঁকে ধারাভাষ্যকার হিসেবেও একাধিকবার মাঠে দেখা গিয়েছে। জনপ্রিয় এই ক্রিকেট তারকার এমন অকালপ্রয়াণ কার্যত বিশ্বাসই করতে পারছেন না তাঁর অনুরাগীরা। অন্যদিকে সাইমন্ডসেরর মৃত্যুর খবর প্রকাশে আসতেই শোক প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন বোলার হরভজন সিংসহ আরও অনেকে। 

From around the web

Education

Headlines