×

ক্রোয়েশিয়ার ‘সেক্সিয়েস্ট’ ফ্যান! দলের সমর্থনে এই বিশ্বকাপেও নিরাবরণ ইভানা

 
ivana

কলকাতা: জমে উঠেছে কাতার বিশ্বকাপের মঞ্চ৷ বাঁধনছাড়া উচ্ছ্বাসে ভাসছেন ফুটবল অনুরাগীরা৷ এই আবহে আরও একবার নিরাবরণ হলেন ক্রোয়েশিয়ার লাস্যময়ী অনুরাগী ইভানা নল। ২০১৮-র বিশ্বকাপে  দলের সমর্থনে পোশাক খুলে রাতারাতি জনপ্রিয় হয়েছিলেন ৩০ বছর বয়সি ইভানা৷ ২০২২-এর বিশ্বকাপেও দলকে সমর্থন জানিয়ে স্বল্পবসনে হাজির হলেন তিনি।

আরও পড়ুন- নেইমারের মঞ্চে নায়ক রিচার্লিসন, বাইসাইকেল কিকে গোল, জিতল ব্রাজিল

ক্রোয়েশিয়ার স্থানীয় সংবাদমাধ্যম ইতিমধ্যেই তাঁকে ‘ক্রোয়েশিয়াস সেক্সিয়েস্ট চিয়ারলিডার’-এর তকমা দিয়েছে। সে দেশের সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, ইভানা স্বল্পবসনা হলেই ক্রোয়েশিয়ার অগণিত সমর্থকদের মনে ঝড় ওঠে। তাই ২০২২ ফিফা বিশ্বকাপে ইভানাকে দলের তরফে কাতার পাঠানো হয়েছে। বুধবার গ্রুপ এফ-এ তে  মরক্কোর মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া। সেখানে দলকে চাগাতে হাজির ছিলেন ইভানা।

ইভানা

ইভানার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ৫ লক্ষ ৭৭ হাজার ফলোয়ার রয়েছে৷ বুধবারের ম্যাচের ঠিক আগেই ইনস্টাগ্রামে নিজের একটি বিকিনি পরা ছবি আপলোড করেন ইভানা। সেখানে ক্রোয়েশিয়ার জাতীয় পতাকার আদলে বিকিনি জড়িয়ে সমুদ্রসৈকতের পারদ চড়াতে দেখা যায় তাঁকে৷ কোনও রকমে ঢাকা ছিল তাঁর বক্ষযুগল৷ সমুদ্রতটে বালির উপর দাঁড়িয়েও একটি ছবি পোস্ট করেছেন ইভানা।


ইভানার ক্রোয়েশিয়া দলের অন্ধ ভক্ত হলেও তাঁর জন্ম কিন্তু জার্মানিতে। পরে পরিবারেরর সঙ্গে তিনি ক্রোয়েশিয়ার রাজধানী জাগরেব-এ চলে আসেন৷

ইভানা


ছোট থেকেই ইভানা ফুটবলপ্রেমী৷ বাবার হাত ধরে প্রায় সমস্ত বড় ম্যাচই দেখতে যেতেন তিনি৷ ২০১৮-র বিশ্বকাপে ফাইনালে পৌঁছেছিল ক্রোয়েশিয়া। কিন্তু, ফ্রান্সের কাছে হারতে হয়েছিল তাদের। তাঁর আগেই ইভানা ঘোষণা করেছিলেন, ক্রোয়েশিয়া বিশ্বকাপ জিতলে তিনি সম্পূর্ণ নগ্ন হয়ে ক্যামেরার সামনে ধরা দেবেন।

ivana


ক্রোয়েশিয়ার এই লাস্যময়ী মডেল বহুবার তাঁর বিকিনি পরা ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। অধিকাংশ সময়েই তাঁর বিকিনিতে ছিল দেশের পতাকার নকশা৷ ইভানা ক্রোয়েশিয়ার পতাকার ডিজাইনের এই বিকিনিগুলির নাম দিয়েছেন ‘ক্রোকিনি’ (ক্রোয়েশিয়া এবং বিকিনি শব্দের সম্মিলিত রূপ)। ইভানা এখন আমেরিকার বাসিন্দা৷ বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে সমর্থন করতে আমেরিকা থেকেই কাতারে গিয়েছেন তিনি।

ইভানা


তবে কাতারে যাওয়ার আগে বিশ্বকাপ সংক্রান্ত পোশাকবিধি মাথায় রাখতে হয়েছে বছর ৩০-এর এই মডেলকে৷ আপাদমস্তক ঢেকেই সেদেশে গিয়েছেন তিনি। কাতার বিমানবন্দরে তাঁকে দেখা গিয়েছে গলা থেকে পা অবধি ঢাকা পোশাকে৷ এই পোশাকেও ক্রোয়েশিয়ার পতাকায় থাকা লাল-সাদা চৌকো চৌকো নকশার স্পষ্ট।

ইভানা


ইভানার অনুরাগীদের মতে, কাতারে স্বল্পবসনা বতে পারবেন না বুঝেই আগে ভাবে দেশের সমর্থনে ইনস্টাগ্রামে হট ছবিগুলি পোস্ট করেছেন তিনি৷ যে ছবিতে মন হারিয়েছেন বহু পুরুষই। ২০১৮-র মতো কাতার বিশ্বকাপেও ক্রোয়েশিয়া ফাইনালে উঠুক সেই আশাতেই বুক বেধেছেন সেই দেশের সমর্থকেরা। কারণ ক্রোয়েশিয়া জিতলে কাপ আসার পাশাপাশি বাড়তি পাওনা ইভানার নগ্ন ছবি। তবে সেই স্বপ্ন সত্যি হলেও ইভানাকে নিরাবরণ দেখার জন্য অপেক্ষা করতেই হবে৷ কারণ, আয়োজক দেশ কাতারে ওসব চলবে না৷ ইভানাও অপেক্ষা করতে প্রস্তুত। 


 

From around the web

Education

Headlines