×

এশিয়াতেই চলে এলেন CR7, জল্পনা থামিয়ে সই সৌদির ক্লাবেই

 
CR7

রিয়াধ: বছরের শেষ দিন বড় চমক দিলেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সমস্ত জল্পনারবসান ঘটিয়ে তিনি সই করলেন এশিয়ার ক্লাবেই। বিশ্বকাপ চলাকালীন চর্চা শুরু হয়েছিল তাঁর ক্লাব নিয়ে। অনুমান করা হচ্ছিল তিনি সৌদি আরবের ক্লাব আল নাসেরেই সই করতে পারেন। অবশেষে হলও তাই। ক্লাবের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, রোনাল্ডো এখন সৌদির।

আরও পড়ুন- তেইশের মেসি বনাম তেইশের এমবাপে... ফারাক কতখানি? পরিসংখ্যান কিন্তু চমকে দেওয়ার মতই

আল নাসের ক্লাব কর্তৃপক্ষের তরফে জানান হয়েছে, ''ইতিহাস তৈরির থেকেও বড় কিছু ঘটে গিয়েছে। এই সইয়ের কারণে শুধুমাত্র আমাদের ক্লাবের উন্নতি হবে তাই নয়, কিন্তু আমাদের লীগ, আমাদের দেশ এবং ভবিষ্যৎ প্রজন্ম আরও বেশি উদ্বুদ্ধ হবে। আগামী প্রজন্মের ছেলেমেয়েরা নিজেকে সেরা করে তুলতে অনুপ্রাণিত হবে। তোমাকে তোমার নতুন বাড়িতে স্বাগত রোনাল্ডো।'' জল্পনা মতো এশিয়াতেই চলে এলেন ৩৭ বছরের সিআরসেভেন। ইতিমধ্যেই শারীরিক পরীক্ষা হয়ে গিয়েছে তাঁর।

জানা গিয়েছে, সবমিলিয়ে সাত বছরের চুক্তি সই করছেন তিনি। এর মধ্যে আড়াই বছর ফুটবলার হিসাবে ক্লাবের হয়ে খেলবেন তিনি। তারপর ক্লাবের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করে দেওয়া হবে তাঁকে। ভারতীয় মুদ্রায় ১৭ হাজার কোটি টাকার চুক্তি হতে চলেছে এটি। কেন সিআরসেভেন'কে পাওয়ার জন্য এত মুখিয়ে ছিল সৌদি আরব? বিষয় হল, ২০৩০ সালে মিশর ও গ্রিসের সঙ্গে তারাও বিশ্বকাপ আয়োজন নিয়ে দাবি করতে চলেছে ফিফার কাছে। তাই তাঁদের দেশের কোনও ক্লাবে যদি এমন এক তারকা খেলেন বা ক্লাবের সঙ্গে জড়িয়ে থাকেন তাহলে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা যাবে বলেই মনে করছে সৌদি।  

যদিও কানাঘুষো শোনা গিয়েছে, সৌদি আরবের আল-নাসের আনুষ্ঠানিক ভাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করেছে। ভবিষ্যতে আর কী চমক অপেক্ষা করছে তা তো নতুন বছরের শুরুতেই জানা যাবে। আসলে কাতার বিশ্বকাপের আগে এক সাক্ষাতকারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাব নিয়ে বিস্ফোরক দাবি করেছিলেন রোনাল্ডো। বলেছিলেন, তাঁর সঙ্গে ক্লাব প্রতারণা করেছে, দলের কোচ এবং কিছু খেলোয়াড় তাঁকে পছন্দ করেন না। এই বিতর্কিত সাক্ষাতকারের জেরেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সিআরসেভেন'কে ফুটবলার হিসেবে বাতিল করে ক্লাব থেকে। ইউরোপের কোনও ক্লাব তাঁর সঙ্গে চুক্তি করতে আগ্রহ দেখায়নি। অবশেষে সেই জল্পনা মতই সৌদির ক্লাবে এই তারকা।

From around the web

Education

Headlines