Aajbikel

মুর্শিদাবাদ-মালদায় রাহুলের যাত্রায় জনপ্লাবন দেখে শঙ্কিত তৃণমূল? এ কীসের ইঙ্গিত?

 | 
Rahul takes a dig at Modi Govt. মোদী সরকারকে একহাত নিলেন রাহুল।

নিজস্ব প্রতিনিধি:  দেশ জুড়ে রাহুল গান্ধীর 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'য় প্রচুর ভিড় হচ্ছে এটা সকলেই জানেন। কিন্তু পশ্চিমবঙ্গের মালদা ও বিশেষ করে মুর্শিদাবাদে রাহুলের যাত্রায় যে জনপ্লাবন দেখা গেল তা এতটা কেউ আশা করেননি। কংগ্রেস হাইকমান্ড পর্যন্ত সেই যাত্রার ভিডিও তাদের সোশ্যাল সাইটে আপলোড করেছে। সেখানে এক ঘন্টার বেশি সময় ধরে রাহুলের যাত্রাতে জনজোয়ার দেখা যাচ্ছে। স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে শঙ্কিত তৃণমূল। কারণ এই ভিড় স্বতঃস্ফূর্ত। সেখানে জোর করে কাউকে নিয়ে আসা হয়নি।

রাহুল গান্ধী তথা কংগ্রেসকে ভালবেসে নিজেদের সমর্থন জানাতে মিছিলে ভিড় করছেন সাধারণ মানুষ। কংগ্রেস রাজ্যে কার্যত সাইনবোর্ড হয়ে গিয়েছে এই অভিযোগ বহুদিন ধরেই করছে তৃণমূল। সেই জায়গা থেকে মুর্শিদাবাদ ও মালদায় রাহুল গান্ধীর মিছিলে যে ভিড় হয়েছে তাতে হারনো আত্মবিশ্বাস ফিরে পেলেন কংগ্রেসের কয়েক লক্ষ কর্মী-সমর্থক। সবচেয়ে বড় কথা সংখ্যালঘু অধ্যুষিত এই দুটি জেলায় যেভাবে ভিড় হয়েছে তা তৃণমূলের মাথা ঘুরিয়ে দিয়েছে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে এই ভিড় কিসের ইঙ্গিত? তবে কি তৃণমূলের পক্ষে যে সংখ্যালঘু ভোট সুনিশ্চিত ছিল বলে মনে করা হচ্ছিল তাতে বড় ভাঙন ধরতে শুরু করে দিয়েছে? এই চিন্তা গ্রাস করতে শুরু করেছে বাংলার শাসক দলকে।

ঘটনা হল রাহুলের যাত্রায় রাজ্য প্রশাসন পদে পদে বাধা দিয়েছে বলে অভিযোগ। সেই জায়গা থেকে এমন স্বতঃস্ফূর্ত জনসমর্থন সত্যিই মাথা ঘুরিয়ে দেওয়ার মতো। তৃণমূল যতই কংগ্রেসকে প্রান্তিক শক্তি বলে তুচ্ছতাচ্ছিল্য করুক না কেন, এই ভিড়ের প্রভাব যদি ভোট বাক্সে পড়ে তাহলে লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের বহু আসনে ফলাফল এদিক ওদিক হয়ে যেতে পারে বলে রাজনীতির কারবারিরা মনে করছেন। আর সেটাই ভাবিয়ে তুলছে তৃণমূলকে। মূলত সেই কারণেই রাহুল গান্ধী যেখান দিয়ে জনযাত্রা করছেন তারপরেই একই জায়গা দিয়ে মিছিল করতে হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এক কথায় বলতেই হবে রাহুলের যাত্রা দেখে যথেষ্ট শঙ্কিত তৃণমূল। তাই যা হচ্ছে সেদিকে সতর্ক নজর রাখছে বাংলার শাসক দল। জল মেপে বুঝতে চাইছে কী হতে পারে আগামী দিনে। সব মিলিয়ে রাহুলের যাত্রা যথেষ্ট চাঙ্গা করে দিল রাজ্য কংগ্রেসকে।

Around The Web

Trending News

You May like