×

পশ্চিমবঙ্গ সরকার ‘কানকাটা’, ফের বেপরোয়া রাহুল সিনহা

 
পশ্চিমবঙ্গ সরকার ‘কানকাটা’, ফের বেপরোয়া রাহুল সিনহা
কলকাতা: বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা বলেছেন, করোনা মহামারী নিয়ে ছেলেখেলা করার জন্য, তথ্য লুকানোর জন্য, সমস্ত তথ্য গোপন করবার জন্য এবং অমানবিক নীতি নেওয়ার জন্য পশ্চিমবঙ্গ সহ তিন রাজ্যকে ভর্ৎসনা করেছে সুপ্রিম কোর্ট। কিন্তু পশ্চিমবঙ্গ সরকারের ভর্ৎসনা শোনার পরেও চৈতন্য হবে না। কারণ এরা কান কাটা। কান কাটা চলে বাজারের মাঝখান দিয়ে। এই সরকার এর আগেও ভর্ৎসিত হয়েছে। হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে ভর্ৎসনা করা হয়েছে। কিন্তু কোনও চেতনার উন্মেষ হয়নি। রোগকে গোপন করা, মৃতদেহকে লোপাট করা, মৃতদেহকে গোপনে পুড়িয়ে দেওয়া, পরিযায়ী শ্রমিকদের অমানবিক ব্যাবহার করা, কোয়ারেন্টিন সেন্টারের নামে পরিযায়ী শ্রমিকদের নির্যাতন করা হয়েছে। এর বিরুদ্ধে সর্বোচ্চ আদালতের রায়, ঐতিহাসিক। সরকারের বিবেক দংশন হওয়া উচিত।

রাহুলের বক্তব্য, এই রাজ্যে তৃণমূলের তল্পীবাহক সিপিএম এবং কংগ্রেস বলছে, গুজরাটের নাম নেই কেন? তারা সংক্রমণে বেশি। বুঝতে হবে, গুজরাটে সংক্রমণ বেশি হতে পারে, চিকিৎসা পদ্ধতিতে গাফিলতি নেই, লাশ লোপাট, পরিযায়ী নিপীড়ন নেই। সংক্রমণের জন্য সর্বোচ্চ আদালত এই ভর্ৎসনা করেনি।

শুক্রবার সুপ্রিম কোর্ট পশ্চিমবঙ্গ সহ তিন রাজ্য - তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং দিল্লিকে ভর্ৎসনা করেছে। বিচারপতি অশোক ভূষণ, এস কে কাউল এবং এম আর শাহ এর ডিভিশন বেঞ্চ এই চার রাজ্যের থেকে জবাব চেয়েছে। কোভিড পরিস্থিতি তে সুপ্রিম কোর্ট বিষয়টি নিয়ে 'সুওমোটো' পর্যবেক্ষণ করছে। শুক্রবার শুনানি ছিল।

From around the web

Education

Headlines