Aajbikel

মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব কোথায়? নিখোঁজের বিজ্ঞাপন দিতে হবে? কটাক্ষ রাহুলের

 | 
মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব কোথায়? নিখোঁজের বিজ্ঞাপন দিতে হবে? কটাক্ষ রাহুলের
কলকাতা: রাজ্যের এই সংকটের সময় মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিব পর্দার আড়ালে চলে গিয়েছেন বলে মন্তব্য করেছেন বিজেপি নেতা রাহুল সিনহা। রাহুলের বক্তব্য, মুখ্যমন্ত্রী (মমতা বন্দ্যোপাধ্যায়) এবং মুখ্যসচিবের (রাজীব সিনহা) কোনও বক্তব্য নেই। তাঁদের দেখা কেউ পাচ্ছে না।

ঘটনাচক্রে কয়েকদিন মুখ্যসচিব রাজীব সিনহাকে সাংবাদিক বৈঠকে দেখা যাচ্ছে না। নবান্ন থেকে ওই বৈঠকে আসছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। রাহুলের কটাক্ষ, "কেউ কেউ তো বলছে, সংবাদপত্র, টিভিতে বিজ্ঞাপন দাও, নিখোঁজের বিজ্ঞাপন। মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব নিখোঁজ হয়ে গেলেন কোথায়?" রাহুল বলেছেন, "আজ এই পরিস্থিতির মধ্যে মুখ্যমন্ত্রীর উচিত, মুখ্যসচিবের উচিত হাল সজোরে ধরা। সরকারের পক্ষে পরিষ্কার বিবৃতি দিয়ে জানান হোক, মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের এই অকস্মাৎ অদৃশ্য হওয়ার পিছনে কারণ কী আছে। এটা রাজবাসী জানতে চায়, সবাই জানতে চায়।" রাহুলের বক্তব্য, সেনাপতি ছাড়া লড়াই হয় নাকি। কোথায় গেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যসচিব? গায়েব হয়ে গেলেন নাকি? লোকে প্রশ্ন করছে ওরা অদৃশ্য হলেন কেন? 

কিছুদিন আগেই পরিযায়ী শ্রমিকদের ফেরত নেওয়ার ব্যাপারে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাহুল বলেছিলেন, এক ঘুমন্ত সরকারকে জাগ্রত করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখতে হয়েছে। সেই চিঠি নিয়ে অনেক ব্যাঙবিদ্রুপ শুরু হয়েছে। ট্রাম্পের ভারত সফরের কথা এসেছে। রাহুলের বক্তব্য, ১৩০০ কোটি টাকা ক্লাব গুলির পিছনে খরচ করা হয়েছে। আর করনা মোকাবিলায় ২০০ কোটি! ওই ২০০ কোটির মধ্যে মুখ্যমন্ত্রীর আত্মপ্রচারে কত খরচ হয়েছে তা প্রকাশ করুন। তৃণমূল বড় বড় কথা বলছে। শ্রমিকদের খাবার ব্যবস্থা করা হয়নি কেন? পশ্চিমবঙ্গের নলহাটিতে ঝাড়খণ্ডের শ্রমিকরা রেল লাইনের উপর দিয়ে যাচ্ছে কেন? তাদের থাকা খাওয়ার ব্যবস্থা কী করেছেন মমতা?

রাহুলের বক্তব্য, তিনি পরিযায়ী শ্রমিকদের ব্যাপারে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন। মুখ্যমন্ত্রী টিভিতে বলেছেন, তিনি পরিযায়ী শ্রমিকদের দেখবেন। কিন্তু, ততদিনে ওই শ্রমিকরা আর ফিরতে পারতো না। এবার যেই কেন্দ্রীয় সরকার পরিযায়ী শ্রমিকদের জন্য ট্রেন ঘোষণা করল, মমতা চুপ হয়ে গেলেন।

Around The Web

Trending News

You May like