Aajbikel

জ্যোতিপ্রিয়র হিসেবরক্ষককে জিজ্ঞাসাবাদ ইডির, আরও বিপাকে মন্ত্রী?

 | 
জ্যোতিপ্রিয়

নিজস্ব প্রতিনিধি:  আরও বিপাকে পড়তে চলেছেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক? এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। রেশন দুর্নীতির তদন্ত যত এগিয়েছে ততই নিত্য নতুন তথ্য উঠে এসেছে। এবার আরও তথ্যের খোঁজে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের হিসেবরক্ষক জয়শংকরকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার তাঁকে বেশ কিছুক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে সূত্রের খবর। তাঁকে রেশন দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে বলে জানা গিয়েছে। এই প্রথম নয়, এর আগেও দুবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিলেন ইডি আধিকারিকরা। জানা গিয়েছে জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ে, স্ত্রী এবং মন্ত্রীর প্রাক্তন আপ্ত সহায়কের নামে থাকা বিভিন্ন সংস্থার হিসেব রাখতেন জয়শংকর। সেই সমস্ত বিষয় নিয়েই এদিন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে একটি সূত্রে জানা যাচ্ছে।

রেশন মামলার তদন্তে নেমে এর শিকড়ে পৌঁছে কেন্দ্রীয় তদন্তকারীরা জানতে চান আর কারা কারা আর্থিক সুবিধা পেয়েছেন এই দুর্নীতি থেকে। এই দুর্নীতি কাণ্ডে ব্যবসায়ী বাকিবুর রহমান গ্রেফতার হওয়ার পরই ইডি'র জালে ধরা পড়েন জ্যোতিপ্রিয়। এরপর এই মামলায় নাম জড়ানো অনেককেই জেরা করা হয়। এই পরিস্থিতিতে বাকিবুরের জেল হেফাজতের মেয়াদ বেড়ে ১৩ ডিসেম্বর পর্যন্ত হয়েছে। তার মধ্যেই জ্যোতিপ্রিয়ের হিসেবরক্ষককে এদিন জিজ্ঞাসাবাদ করলেন তদন্তকারীরা।

আর তাতেই সংশ্লিষ্ট মহল মনে করছে আরও বিপাকে পড়তে চলেছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। কারণ জয়শঙ্করের কাছ থেকে যেসব তথ্য উঠে আসছে তাতে জ্যোতিপ্রিয়ের যে আরও সমস্যা  বাড়বে সেটা বুঝে নিতে অসুবিধা হয় না। ইডি সূত্রে জানা গিয়েছে, রেশন দুর্নীতি মামলায় প্রাক্তন খাদ্যমন্ত্রী যে সরাসরি যুক্ত ছিলেন সে ব্যাপারে বহু প্রমাণ তাদের কাছে রয়েছে। সেই সমস্ত প্রমাণ ও নথিপত্র ধরে ধরে মন্ত্রীকে বহুবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। কোনও প্রশ্নের জবাব মিলেছে, আবার বহু প্রশ্নের জবাব মেলেনি। সেই জায়গা থেকে মন্ত্রীর হিসেবেরক্ষককে ফের জেরা করাটা খুব প্রয়োজন ছিল বলে ইডি মনে করে। তাই আগামী দিনে রেশন দুর্নীতি মামলায় আরও বড় কোনও চমক দেখা যায় কিনা তারই অপেক্ষা।

Around The Web

Trending News

You May like