Aajbikel

রাম মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবে কংগ্রেস! আজ বিকেল এক্সক্লুসিভ

 | 
রামমন্দির

নিজস্ব প্রতিনিধি:  ২২ জানুয়ারি রাম মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে কংগ্রেস যোগ দেবে কিনা তা নিয়ে বহুদিন ধরেই নানা জল্পনা চলছিল। এবার বিশেষ সূত্রে জানা গিয়েছে কংগ্রেসের তরফে অন্যতম কোনও শীর্ষ নেতৃত্ব হাজির থাকবেন রাম মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে। উদ্দেশ্য একটাই বিজেপির প্রচার বানচাল করে দেওয়া। কারণ কংগ্রেসের তরফ থেকে কেউ উপস্থিত না হলে বিজেপি প্রচার চালাত যে কংগ্রেস হিন্দু বিরোধী। যা লোকসভা নির্বাচনে চরম অস্বস্তিতে ফেলত কংগ্রেসকে। বিষয়টি নিয়ে কংগ্রেসের ব্যাখ্যা, সুপ্রিম কোর্ট যখন অযোধ্যার বিতর্কিত স্থানে রাম মন্দির নির্মাণের রায় দিয়েছিল, তখন সেই রায়কে স্বাগত জানানো হয়েছিল কংগ্রেসের তরফে।

অর্থাৎ সর্বোচ্চ আদালত যে নির্দেশ দিয়েছিল প্রত্যাশিতভাবেই তার বিরোধিতা করেনি কংগ্রেস। সেই সূত্রে কংগ্রেসের দাবি বিজেপি ইচ্ছা করে প্রচার করছে কংগ্রেস নাকি রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যেতে চায় না। আর বিজেপির সেই ভূমিকার তীব্র নিন্দা করা হচ্ছে কংগ্রেসের তরফ থেকে। এই পরিস্থিতিতে কংগ্রেস হাইকমান্ড সিদ্ধান্ত নিয়েছে তাদের তরফে উল্লেখযোগ্য কোনও নেতা বা নেত্রী ২২ জানুয়ারি অযোধ্যায় অবশ্যই উপস্থিত থাকবেন। কংগ্রেসের দাবি তারা ধর্মনিরপেক্ষ দল।

প্রত্যেকটি ধর্মের প্রতি তাদের সমান শ্রদ্ধা রয়েছে। কংগ্রেস নেতারা সারা বছর ধরে মন্দির, মসজিদ, গির্জা-সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে যান এবং উৎসবে অংশ গ্রহণ করেন। তাদের আরও প্রশ্ন, কংগ্রেস রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকবে না, এটা কীভাবে বলা হচ্ছে? এতেই স্পষ্ট কংগ্রেস অযাচিতভাবে বিজেপির হাতে কোনও অস্ত্র তুলে দিতে চায় না। কংগ্রেসের দাবি বিজেপির তুলনায় তারা অনেক বেশি হিন্দু ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। বিজেপি এবং আরএসএস ধর্ম নিয়ে রাজনীতি করে, এমন অভিযোগ ফের করা হচ্ছে কংগ্রেসের পক্ষ থেকে। সবমিলিয়ে পরিস্থিতি বিচার করে ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকছে কংগ্রেস।

Around The Web

Trending News

You May like