Aajbikel

যে কোনও মুহূর্তে তৃণমূলকে নিয়ে সহ্যের বাঁধ ভাঙতে পারে কংগ্রেস হাইকমান্ডের!

 | 
কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি: যেভাবে দিনের পর দিন কংগ্রেসকে নজিরবিহীন ভাবে আক্রমণ করে যাচ্ছেন তৃণমূলের সর্বময় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তাতে কংগ্রেস হাইকমান্ড আর কতদিন সেটা সহ্য করবেন এই প্রশ্ন বহুদিন ধরেই উঠছে। বিরোধীদের 'ইন্ডিয়া' জোটের সবচেয়ে বড় শরিক কংগ্রেস। আর তারা নাকি ৪০টি আসন পাবে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করছেন জোটের অন্যতম প্রধান শরিক তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় !  এটাও এখন শুনতে হচ্ছে শতাব্দীপ্রাচীন দল কংগ্রেসকে? এই পরিস্থিতিতে কিছুটা হলেও মুখ খুললেন কেন্দ্রীয় কংগ্রেস নেতৃত্ব।

শনিবার কংগ্রেসের অন্যতম প্রধান মুখপাত্র জয়রাম রমেশ কিছুটা কটাক্ষের সুরে মমতার উদ্দেশে বলেছেন,"আমরা আশা করছি এখনও উনি 'ইন্ডিয়া' জোটেরই সদস্য। আর ওঁর দাবি অনুযায়ী তিনি বিজেপিরই বিরুদ্ধে লড়াই করছেন!" স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন মমতার ওই মন্তব্যে কতটা বিরক্ত তাঁরা। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে আর কতদিন মমতার এমন কটাক্ষ সহ্য করবে কংগ্রেস হাইকমান্ড? একটি সূত্রে খবর, কংগ্রেস আর বেশিদিন তৃণমূলকে নিয়ে ধৈর্য ধরে থাকতে পারবে না। তাদের ধৈর্য্যের বাঁধ ভেঙে যাওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে। ঘটনা হল 'ইন্ডিয়া' জোটের সবচেয়ে বড় শরিক কংগ্রেস। আর তাদের নিয়েই মমতা কটাক্ষ করে বলেছেন কংগ্রেস লোকসভায় চল্লিশটি আসন পাবে কিনা তা নিয়ে তাঁর সন্দেহ আছে। আসলে কংগ্রেসের খারাপ ফল মানে তো বিজেপির বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় ফিরে আসা। তাতে তো সার্বিকভাবে বিরোধী জোটের মনোবল ভেঙে যাবে। তাই তৃণমূল এমন মন্তব্য কেন করেছে তা নিয়ে প্রশ্ন উঠছে বিরোধী শিবির থেকে। কিন্তু শুধুমাত্র জোটের স্বার্থে এখনও পর্যন্ত তৃণমূলকে সেভাবে আক্রমণের রাস্তায় হাঁটেনি কংগ্রেস। তবে সূত্রে খবর আর বেশি দিন সহ্য করবে না কংগ্রেস।

এবার কিন্তু পাল্টা মন্তব্য ধেয়ে আসবে বাংলার শাসকদলের দিকে। সেই ইঙ্গিত দিয়েছেন জয়রাম রমেশ। বিরোধী শিবিরের প্রশ্ন, কংগ্রেসের সঙ্গে পশ্চিমবঙ্গে তৃণমূল জোট নাই করতে পারে। কিন্তু মমতার অবিবেচকের মতো মন্তব্য তো জোটকে আরও দুর্বল করে তুলবে? তাই বাংলায় বামেদের সঙ্গে কংগ্রেসের জোটের রাস্তা আরও প্রশস্ত হচ্ছে বলেই মনে করা হচ্ছে। তবে তার আগে তৃণমূলকে মুখের মত জবাব কংগ্রেস হাইকমান্ড দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।
 

Around The Web

Trending News

You May like