Aajbikel

শাহের বঙ্গ সফরের পর ঘুরে দাঁড়াতে পারবে বাংলার বিজেপি?

 | 
শুভেন্দু অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি: কলকাতা হাইকোর্টের নির্দেশে বুধবার ধর্মতলায় ভিক্টোরিয়া  হাউসের সামনে বিশাল সমাবেশ করতে চলেছে রাজ্য বিজেপি। প্রধান বক্তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই দিনেই শহরে পা রাখছেন অমিত শাহ। আবার সেই দিনই দিল্লি চলে যাবেন তিনি।  বুধবার দিল্লি থেকে ভারতীয় বায়ুসেনার বিমানে কলকাতা বিমানবন্দরে দুপুর ১টা নাগাদ পৌঁছবেন তিনি। কলকাতা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে  রেসকোর্সের রয়্যাল ক্যালকাটা টার্ফ কোর্সে নামবেন শাহ। সেখান থেকে দুপুর দুটো নাগাদ গাড়িতে আসবেন ধর্মতলায় বিজেপির সভা মঞ্চে। থাকবেন বিকেল সাড়ে তিনটে পর্যন্ত। তারপর একই পথে ফের দিল্লির উদ্দেশে রওনা দেবেন তিনি। আর অমিত শাহের সভা থেকেই রাজ্য রাজনীতিতে ঘুরে দাঁড়াতে চায় বিজেপি।

একুশের নির্বাচনে জোর ধাক্কা খাওয়ার পর অনেকেই আশা করেছিলেন পঞ্চায়েত নির্বাচনে কিছুটা হলেও চমক দেবে বিজেপি। কিন্তু সেখানেও জোর ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির। তবে বিজেপির অভিযোগ সন্ত্রাসের কারণেই তাদের ফল প্রত্যাশা অনুযায়ী ভাল হয়নি। তাই লোকসভা নির্বাচন কেন্দ্রীয় বাহিনী দিয়ে নিশ্চিদ্র নিরাপত্তায় হবে বলে সেখানে ৩৫টি আসনে জেতার স্বপ্ন দেখছে রাজ্য বিজেপি। এই লক্ষ্যমাত্রা বিজেপিকে দিয়েছেন অমিত শাহ। সেই জায়গা থেকে লোকসভা নির্বাচনের কয়েক মাস আগে ধর্মতলায় অমিত শাহের সভা থেকেই ঘুরে দাঁড়াতে চাইছে গেরুয়া শিবির।

এই সমাবেশে যোগ দেওয়ার জন্য সমস্ত জেলা থেকে দলের কর্মী, সমর্থকদের নিয়ে আসার ব্যবস্থা করছে বঙ্গ বিজেপি। উত্তরবঙ্গ থেকে বিশেষ ট্রেন, বাস বুক করে দলের কর্মী সমর্থকদের ধর্মতলায় নিয়ে আসা হবে। এই পরিস্থিতিতে সেদিন অমিত শাহ আসছেন এ খবর সোমবার নিশ্চিত করল দিল্লি। স্বাভাবিকভাবেই সমাবেশ সফল করার তৎপরতা আরও বেড়ে গিয়েছে বিজেপি নেতাদের মধ্যে। তাই সমাবেশে কত ভিড় হয় আর সেখান থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কি বার্তা দেন সেটাই এখন দেখার।

Around The Web

Trending News

You May like