Aajbikel

বিজেপির স্লোগান তৈরি, 'আব কি বার ৪০০ পার’! সফল হবে?

 | 
bjp

নিজস্ব প্রতিনিধি:  লোকসভা নির্বাচনে শুধু হ্যাটট্রিক করাই নয়, অসম্ভব ভাল ফল করতে মরিয়া বিজেপি। লক্ষ্য অতীতের কংগ্রেসের রেকর্ড স্পর্শ করা। সেই দিকে তাকিয়ে মঙ্গলবার সন্ধ্যায় দিল্লিতে গুরুত্বপূর্ণ বৈঠকে বসে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব নতুন স্লোগান ঠিক করলেন। স্লোগানটি হল, "তিসরি বার মোদি সরকার, আব কি বার চারশো পার"।

এদিন দিল্লিতে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোব, ভূপেন্দ্র যাদব, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, দলের দুই সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনশাল ও তরুণ চুঘের উপস্থিতিতে লোকসভা নির্বাচনের প্রচার কৌশল ঠিক করা হয়। সেখানেই এই নতুন স্লোগান তৈরি করা হয়েছে। সদ্য হিন্দি বলয়ের তিনটি রাজ্য বড় জয় পেয়েছে বিজেপি। মানবিকভাবেই দলের নেতাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। 

১৯৮০ সালের লোকসভা  নির্বাচনে ইন্দিরা গান্ধীর হাত ধরে কংগ্রেস ৩৫৩টি আসনে জিতে ক্ষমতায় এসেছিল। এরপর ১৯৮৪ সালে ইন্দিরা গান্ধী হত্যার পর সহানুভূতি হাওয়ার জেরে রাজীব গান্ধীর নেতৃত্বে ৪১৪টি আসনে জিতে কেন্দ্রে ক্ষমতায় আসে কংগ্রেস। সেই রেকর্ডের ধারে কাছে আজ পর্যন্ত যেতে পারেনি কোনও দল। বিজেপির বিশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেভাবে দলকে নেতৃত্ব দিচ্ছেন তাতে এবার লোকসভা নির্বাচনে শুধু জেতাই নয়, চল্লিশ বছর আগের রেকর্ড বিজেপির পক্ষে অতিক্রম করা অসম্ভব কিছু নয়। গত লোকসভা নির্বাচনে বিজেপি একাই ৩০৩টি আসনে জয় পেয়েছিল।

এবার সেই সংখ্যাটি একশোর বেশি বাড়িয়ে নেওয়াই দলের লক্ষ্য। সেই লক্ষ্যে বহুদিন আগেই কাজ শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। যে ১৬০টি আসনে বিজেপির সাংগঠনিক দুর্বলতা রয়েছে সেখানে জয়ের জন্য কীভাবে কাজ করতে হবে, সেই রূপরেখাও ঠিক করে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। মোদি স্পষ্ট বলেছিলেন, কেন্দ্রের জনমুখী প্রকল্পের কথা সেই ১৬০টি আসন-সহ দেশ জুড়ে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। আর তাতেই চারশো আসন পার করে দেওয়া যাবে বলে গেরুয়া শিবির মনে করছে। এই সমস্ত বিষয় নিয়ে বৈঠকে সবিস্তারে আলোচনা করেছেন বিজেপি নেতৃত্ব। ঘটনা হল ২০২৯ লোকসভা নির্বাচনের সময় নরেন্দ্র মোদির বয়স ৭৫ পেরিয়ে যাওয়ার কারণে বিজেপির গঠনতন্ত্র অনুযায়ী তিনি আর নির্বাচনে দাঁড়াতে পারবেন না। তাই গেরুয়া শিবির মনে করছে এই লোকসভা নির্বাচনেই মোদি ম্যাজিকে ভর করে ৪০০ আসনের টার্গেট পূরণ করা সম্ভব। সেই লক্ষ্যেই এবার স্লোগান বেঁধে ফেললেন কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব।

Around The Web

Trending News

You May like