Aajbikel

একাধিক কেন্দ্রে প্রার্থীর নাম নিয়ে কাটাছেঁড়া, তাই বিজেপির দ্বিতীয় তালিকায় নেই বাংলার কেউ

 | 
বিজেপি

নিজস্ব প্রতিনিধি: বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশিত হল বুধবার। সেখানে নেই বাংলার কেউ। যা নিয়ে জল্পনা শুরু হয়েছে। এই পর্বে ৭২টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এদিনের তালিকায় রয়েছেন একাধিক প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাম। তবে তালিকায় বাংলার কোনও প্রার্থীর নাম নেই। একাধিক সূত্রের খবর অনুযায়ী প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপির টিকিটে পূর্ব মেদিনীপুরের তমলুক আসন থেকে প্রার্থী হতে চলেছেন। সদ্য তমলুকে গিয়ে জেলা বিজেপি নেতৃত্বের সঙ্গে মিলিত হয়েছেন তিনি। তাই এই পর্বে তমলুকের প্রার্থী হিসেবে অভিজিতের নাম ঘোষণা করা হয় কিনা তা নিয়ে জল্পনা চলছিল। তবে এদিন পশ্চিমবঙ্গের বাকি ২৩টি কেন্দ্রের একটি আসনেও প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। এর আগে বাংলার ২০টি কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করা হলেও আসানসোলের ঘোষিত প্রার্থী ভোজপুরি তারকা পবন সিং ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে জানিয়ে দেন। অর্থাৎ ১৯টি আসনে বিজেপি প্রার্থীর নাম চূড়ান্ত হয়েছে বাংলায়। তাই বাকি ২৩টি কেন্দ্রের প্রার্থীর নাম কবে ঘোষণা করা হবে তা নিয়ে যথেষ্ট কৌতূহল রয়েছে রাজনৈতিক মহলের।

সূত্রের খবর, বাংলার বেশ কয়েকটি কেন্দ্রে কাকে প্রার্থী করা হবে তা নিয়ে নানা নাম নিয়ে বিজেপির অন্দরে চলছে কাটাছেঁড়া। এই কেন্দ্রগুলির মধ্যে রয়েছে বারাসত, দমদম, মেদিনীপুর, ডায়মন্ড হারবার, কলকাতা দক্ষিণ, দার্জিলিং ইত্যাদি। এই কেন্দ্রগুলিতে প্রার্থীর নাম এখনও চূড়ান্ত করতে পারেননি কেন্দ্রীয় নেতৃত্ব। তাই বুধবার দ্বিতীয় দফার তালিকায় বাংলা থেকে কারও নাম ঘোষণা করা হয়নি।

এদিকে বিজেপির দ্বিতীয় দফার তালিকায় প্রার্থী হিসেবে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির নাম রয়েছে। নাগপুর কেন্দ্র থেকেই লড়বেন তিনি। আর প্রথমবার ভোটের লড়াইয়ে নেমে কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল লড়বেন মুম্বই উত্তর কেন্দ্র থেকে। এছাড়া হামিরপুরে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্র থেকে বিজেপি যুব মোর্চার সভাপতি তেজস্বী সূর্য, হরিয়ানার কারনাল কেন্দ্র থেকে সেই রাজ্যের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার, হরিয়ানার সিরসা থেকে অশোক তানওয়ার, উত্তরাখণ্ডের হরিদ্বার থেকে সেই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত, কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই লড়বেন হাভেরি কেন্দ্র থেকে। তালিকায় রয়েছে কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস  ইয়েদুরাপ্পার পুত্র ওয়াই রাঘবেন্দ্রের নাম। তিনি কর্ণাটকের শিমোগা কেন্দ্র থেকে লড়বেন।

এই নিয়ে দু'দফায় ২৬৭টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি।যদিও অনেকেই মনে করেছিলেন এই দফাতেই পশ্চিমবঙ্গের বাকি ২৩টি কেন্দ্রের নাম ঘোষিত হয়ে যাবে। সবচেয়ে বড় কথা মেদিনীপুর লোকসভা কেন্দ্রে ফের দিলীপ ঘোষকে প্রার্থী করা হবে কিনা তা নিয়ে রাজ্য রাজনীতিতে যথেষ্ট চর্চা শুরু হয়েছে। যদিও দিলীপ দীর্ঘদিন ধরেই নিজের কেন্দ্র মেদিনীপুরে জনসংযোগ করে চলেছেন। সব মিলিয়ে বিজেপির দ্বিতীয় দফার তালিকা নিয়ে চর্চা অব্যাহত।

Around The Web

Trending News

You May like