Aajbikel

'আমরা ভালো কাজ করছি বলেই বড্ড হিংসে'! কেন্দ্রকে তুলোধনা মমতার

বাংলা যে সবাইকে চ্যালেঞ্জ করতে পারে, এটা মনে করিয়ে দিলেন তিনি।
 | 
'আমরা ভালো কাজ করছি বলেই বড্ড হিংসে'! কেন্দ্রকে তুলোধনা মমতার

কলকাতা: সাংবাদিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আর কোনো ইস্যুতে কেন্দ্রীয় সরকার তথা বিজেপিকে আক্রমণ করবেন না, এটা কখনোই হতে পারে না। এ দিনে একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আক্রমণাত্মক সুরেই দাবি করলেন, তারা ভালো কাজ করেন বলেই এত হিংসা করা হয়। কিন্তু বাংলা যে সবাইকে চ্যালেঞ্জ করতে পারে, এটা মনে করিয়ে দিলেন তিনি।

এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হয় কেন্দ্রের অভিযোগের ব্যাপারে। কেন্দ্রীয় বারবার অভিযোগ তুলছে, তাদের একাধিক প্রকল্প বাংলায় কার্যকর করা হচ্ছে না। এই প্রেক্ষিতে মমতা বলেন, কেউ যদি ব্যক্তিগতভাবে পকেট থেকে চিরকুট বের করে বলে এটা করতে হবে, তাহলে সেটা করা সম্ভব নয়। কেন্দ্রীয় সরকার এমন কিছু প্রকল্পের কথা বলছে যেটা ইতিমধ্যেই বাংলায় চলছে। তাহলে সেই প্রকল্প আলাদা করে চালানোর মানে নেই। শুধুমাত্র বিজেপির কথায় সেই সব প্রকল্প রাজ্যে চালানো হবে না। একই সঙ্গে তিনি মনে করিয়ে দেন, কেন্দ্রের বিজেপি সরকার দ্বিচারিতা করে, মুষ্টিমেয় কতগুলো লোককেই দেয়, কিন্তু বাংলার সরকার কোনরকম দ্বিচারিতা করে না। মনে রাখতে হবে বাংলা গরিব, কিন্তু গরিব থেকে আজকে এই জায়গায় উঠেছে বলে দাবি করেন মমতা। এই প্রেক্ষিতেই বলেন, বাংলা সবাইকে চ্যালেঞ্জ করতে পারে। তারা কেন্দ্রীয় সরকারের মতো কয়েকজনকে সাহায্য করে না, যাদের দরকার তারা প্রত্যেকেই বাংলার সরকারের থেকে সাহায্য পান।

মমতা এদিন আরো বলেন, বারবার বাংলার সরকারকে নিশানা করা হচ্ছে তার কারণ, এই সরকার ভালো কাজ করছে। ভালো কাজ করার জন্যই বড্ড হিংসে কেন্দ্রীয় সরকারের, সেই কারণেই বারবার এখানে-ওখানে এজেন্সি লাগিয়ে রাজ্য সরকারকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে। এই প্রেক্ষিতে তিনি জোর গলায় দাবি করেন, বাংলা গুজরাট নয়। বাংলা উত্তরপ্রদেশ নয়। বাংলা বাংলাই। বাংলা কোনোদিন কারুর ওপর নির্ভরশীল ছিল না, বাংলা সব সময় জনগণের ওপর নির্ভরশীল। তার উপর নির্ভরশীল থাকবে।

Around The Web

Trending News

You May like