Aajbikel

রবিবার কলকাতায় অমিত শাহ! কি টোটকা দেবেন রাজ্য নেতৃত্বকে?

 | 
অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বের নজরে পশ্চিমবঙ্গ। গতবারের ফল শুধু ধরে রাখাই নয়, লোকসভায় এ রাজ্যে আসন সংখ্যাকে ৩৫-এ নিয়ে যাওয়ার ডাক দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই টার্গেটের ধারে কাছে রাজ্য বিজেপি পৌঁছতে পারবে কিনা সে তো পরের কথা। কিন্তু শাহের টার্গেট নিয়ে চর্চার যেন শেষ নেই। এই পরিস্থিতিতে রবিবার বড়দিনে শহরে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্য বিজেপি সূত্রে এ খবর পাওয়া গিয়েছে। যদিও শাহের দফতর থেকে এখনও চূড়ান্ত সূচি পাওয়া যায়নি। কিন্তু গেরুয়া শিবিরের দাবি ২৫ ডিসেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন।

দিল্লিতে ওই অনুষ্ঠান শেষ হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতায় আসবেন। শহরে এসে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন তিনি। সেই বৈঠক সোমবার হতে পারে বলে বিজেপি সূত্রে খবর। রাজ্যে বিজেপির সংগঠন কোন জায়গায় রয়েছে, তৃণমূলের সঙ্গে সমানে সমানে লড়তে গেলে কোন কোন জায়গায় ঝাঁকুনি দিতে হবে, কোন কোন ইস্যুর উপর বেশি জোর দিতে হবে ইত্যাদি বিষয় নিয়ে শাহ রাজ্য নেতৃত্বকে বেশ কিছু টোটকা দিতে পারেন।

আর মাত্র কয়েক মাস। তারপরই শুরু হয়ে যাবে মেগা লোকসভা নির্বাচন পর্ব। পশ্চিমবঙ্গ থেকে লোকসভায় বিজেপিকে ৩৫টি আসনে জেতার লক্ষ্যমাত্রা বহু আগেই দিয়েছেন অমিত শাহ। কাজটা যে কতটা কঠিন সেটা সকলেই জানেন। কিন্তু গতবারের ফল ধরে রাখার ব্যাপারে বিজেপি মরিয়া। গতবার লোকসভায় পশ্চিমবঙ্গে ১৮টি আসনে জিতে বড় চমক দেয় রাজ্য বিজেপি। তৃণমূল নেমে আসে ২২-এ। তবে তার দু'বছর পর অর্থাৎ একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি প্রত্যাশার ধারে কাছে পৌঁছতে পারেনি। দু'শো আসন তো দূরের কথা, বিজেপি থেমে যায় ৭৭-এ। তবে চব্বিশের লোকসভা নির্বাচনে ফের ভাল ফল করতে মরিয়া বঙ্গ বিজেপি। এই আবহের মধ্যে অমিত শাহের বঙ্গ সফরের দিকে নজর থাকবে রাজনৈতিক মহলের।
 

Around The Web

Trending News

You May like