Aajbikel

Asian Games: চিনের ভিসা খারিজের পরই 'নিখোঁজ' অরুণাচলের খেলোয়াড়! আতঙ্কে পরিবার

 | 
asian games

নয়াদিল্লি: অরুণাচল প্রদেশের তিন উশু খেলোয়াড়ের ভিসা বাতিল করেছে চিন। এর ফলে তারা এশিয়ান গেমসে যেতে পারেননি যোগ্যতা থাকা সত্ত্বেও। ভারত সরকার এই ইস্যুতে চিনের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ তুলেছে। ঘটনার প্রতিবাদে চিন সফরই বাতিল করেছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। এই আবহে আরও এক খবর চিন্তা বাড়াল সরকারের। ভিসা বাতিলের পর থেকেই এক উশু খেলোয়াড় নিখোঁজ বলে জানা গিয়েছে। 

এশিয়ান গেমসের আয়োজকদের তরফে ছাড়পত্র পেলেও এই তিন খেলোয়াড় চিনের ঢুকতে পারেননি ভিসা বাতিলের কারণে। এই ঘটনার পর থেকে মেপুং লামগু নামের এক খেলোয়াড়কে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছে পরিবার। তাদের আশঙ্কা, হতাশা থেকে খারাপ কিছু করে ফেলতে পারেন তিনি। কারণ জানা গিয়েছে, ভিসা বাতিল হওয়ার পর থেকেই তিনি ভীষণ ভেঙে পড়েছিলেন, অনবরত কাঁদছিলেন। তারপরই তিনি বাড়ি থেকে চলে যান। এখন বেশ ঘণ্টা পার হলেও তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। অরুণাচল প্রদেশের রাজধানী ইটানগর থেকে ২০০ কিলোমিটাকর দূরে সেপ্পায় বাড়ি এই খেলোয়াড়ের। 

চিন যে পদক্ষেপ নিয়েছে তাতে ক্ষোভ প্রকাশ করেছে ভারত সরকার। বিদেশ মন্ত্রকের তরফে কড়া বার্তা দিয়ে বলা হয়েছে, দেশের স্বার্থ সুরক্ষিত রাখতে পালটা ব্যবস্থা নেওয়ার অধিকার রয়েছে ভারতের। অন্যদিকে, অনুরাগ ঠাকুরের স্পষ্ট বক্তব্য, অরুণাচলের মানুষের সঙ্গে বৈষম্য করে ভারতের খেলোয়াড়দের এশিয়ান গেমসে এন্ট্রি দেওয়া হয়নি।   

Around The Web

Trending News

You May like