Aajbikel

এবার বিজেপির ভাগ্যে ৪০০ পার? প্রশান্ত কিশোর গেমপ্ল্যান ফাঁস করলেন

 | 
প্রশান্ত কিশোর

নয়াদিল্লি: কীভাবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ৪০০ আসন পাওয়ার কথা বলছে বিজেপি? সেই পরিকল্পনাই কি এবার ফাঁস করলেন প্রশান্ত কিশোর? 

ভারতীয় জনতা পার্টি স্বপ্ন এবারের নির্বাচনে কতটা পূরণ হবে? এ নিয়েই ফের মুখ খুললেন ভোটকুশলী পিকে৷ বললেন, “বিজেপি সাইকোলজিক্যাল গেম খেলছে।”
বিজেপি একাই ৩৭০টির বেশি আসনে জয়ী হবে বলেই দাবি করছেন পদ্মশিবিরের নেতারা। তবে ভোটকুশলী পিকে-র মতে এর সম্ভাবনা প্রায় শূন্য। তিনি বলেন, “এটা মনস্তাত্ত্বিক বিষয়ের অংশ। বিজেপি জন্য বাস্তববাদী লড়াই নয় এটা। শুধুমাত্র বিরোধীদের মানসিকভাবে বিধ্বস্ত করে দিতেই এই স্লোগান।” 
 
এর মানে বিরোধীরাও কি কোথাও মেনে নিচ্ছে এবার বিজেপি ও এনডিএ জোটের আসন সংখ্যা ৪০০ পার করে যেতে পারে? পিকের দাবি, “বিজেপির ৩৭০ আসনের লক্ষ্যমাত্রা মনস্তাত্ত্বিক লড়াই। এটা জনগণের চিন্তাধারা বদলানোর জন্যই করা হয়েছে। বিজেপি শাসিত এনডিএ জিতবে না হারবে, সেই চিন্তাভাবনা বদলে এখন বিজেপি ৩৭০ আসন পাবে কি না, সেই কথাই ভাবানো হচ্ছে জনতাকে।” এখানেই শেষ নয় পিকের কথা অনুযায়ী বিরোধীদের যা হাল, তাতে বিজেপির নেতৃত্বে এনডিএ-র উন্নতি করার অনেক সুযোগ রয়েছে“ওরা চাইলেই গতবারের নির্বাচনের তুলনায় ১০-২০ শতাংশ আসন বৃদ্ধি করাতে পারে। তবে ২০১৯ সালে বিজেপির পাওয়া আসন সংখ্যা থেকে এবারে ৭০টি আসন বেশি পাওয়া সম্ভব নয়” বলেই দাবি প্রশান্ত কিশোরের

Around The Web

Trending News

You May like