×

হিমাচলে শুরু ভোটগ্রহণ, সাতসকালে টুইট করলেন প্রধানমন্ত্রী

 
modi

সিমলা: হিমাচল প্রদেশের ৬৮ আসনে ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে শনিবার সকাল থেকে। ৮ ডিসেম্বর ফল ঘোষণা হবে। এদিন ভোটগ্রহণের শুরু থেকেই সাধারণ মানুষের মধ্যে উৎসাহ দেখা গিয়েছে। ইতিমধ্যেই সপরিবারে ভোট দিয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। এছাড়াও সকাল থেকেই বিভিন্ন বুথে ভোটারদের ভিড় চোখে পড়ার মতো। সিমলা, ধর্মশালা সহ একাধিক জায়গায় প্রবল উৎসাহে চলছে ভোটগ্রহণ। সকালে সকলকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে টুইট-বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: অনুব্রত কি সত্যি লটারিতে কোটি টাকা জিতেছিলেন? বিক্রেতার দাবিতে চাঞ্চল্য

২০২৩ সালের ৮ জানুয়ারি হিমাচল প্রদেশ বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে। কমিশন সূত্রে জানা গিয়েছে, এই রাজ্যে মোট ভোটারের সংখ্যা ৫৫ লক্ষ ০৭ হাজার ২৬১। অনুমান করা হচ্ছে, বিজেপি তো বটেই, রাজ্যে রাজনৈতিক টক্কর হবে কংগ্রেস এবং আপের মধ্যেও। যদিও জয় নিয়ে আশাবাদী দুই শিবিরই। তাদের কথায়, হিমাচলের মানুষ নতুন সরকার গঠনে প্রবল উৎসাহী এবং আগামী দিনে তাই হতে চলেছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন  স্বাধীন ভারতের প্রথম ভোটার হিমাচল প্রদেশের শ্যাম শরণ নেগি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৬ বছর। তবে হিমাচলে যে বিধানসভা ভোট হচ্ছে তার জন্য আগেই পোস্টাল ব্যালটের মাধ্যমে নিজের ভোট দিয়েছিলেন শ্যাম শরণ। অর্থাৎ মৃত্যুর আগেও শেষবারের মতো নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন তিনি।

From around the web

Education

Headlines