×

গণনা স্থগিতের আর্জি! ত্রিপুরা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ তৃণমূল

 
সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি: গতকাল হয়ে গিয়েছে ত্রিপুরার পুরসভার নির্বাচন। কিন্তু ভোট নিয়ে একদম সন্তুষ্ট নয় তৃণমূল কংগ্রেস। গতকালই তারা দাবি করেছিল যে অবাধ ভোট হয়নি এবং ত্রিপুরায় যেন আবার ভোট করানো হয়। এবার এই ইস্যু নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল ঘাসফুল শিবির। তাদের সাফ বক্তব্য, ত্রিপুরা পুরো ভোটের গণনা স্থগিত করা হোক কারণ সাধারণ মানুষ নিজেদের ভোট দিতে পারেনি।

দেশের শীর্ষ আদালতে তৃণমূল কংগ্রেস অভিযোগ করেছে যে ত্রিপুরায় শান্তিপূর্ণভাবে নির্বাচন করা হয়নি। এমনকি সুপ্রিম কোর্ট যে নির্দেশ দিয়েছিল তাও পালন করা হয়নি সেখানে। তাই অবিলম্বে পুরো ভোটের গণনা স্থগিত করার আর্জি জানিয়েছে তারা। গতকাল ভোটের পরে এই একই অভিযোগ করেছিল বাংলার শাসক শিবির। দাবি করা হয়েছিল যে জায়গায় জায়গায় ভোট লুটের চেষ্টা করেছে বিজেপি এবং দুষ্কৃতীরা অশান্তি সৃষ্টি করেছে। এর পেছনে সম্পূর্ণ মদত ছিল ভারতীয় জনতা পার্টির। তাই মানুষের একাংশ ভোট দিতে পারেনি কারণ তাদের হুমকি দেওয়া হয়েছে। এই কারণেই তারা চাইছে যাতে ত্রিপুরার পুরো ভোটের গণনা স্থগিত রাখা হোক।

গতকাল সকাল থেকে অশান্তির বিক্ষিপ্ত ছবি ধরা পড়েছিল গোটা রাজ্য জুড়ে। ঘাসফুল শিবিরের পাশাপাশি সিপিএমও বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেছিল যে তাদের ক্যাম্প ভাঙচুর করা হয়েছে এবং কর্মী-সমর্থকদের আক্রমণ করা হয়েছে। সেই ঘটনা নিয়ে সরব হয়েছিলেন খোদ বিজেপি বিধায়ক সুদীপ বর্মন। ফলে বিজেপি আরো অস্বস্তিতে পড়ে গেছিল। এখন এই ইস্যু নিয়ে একবার ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস শিবির। যদিও ভোট গণনা স্থগিত হতে পারে এমন কোনো সম্ভাবনা নেই বললেই চলে। গতকাল ত্রিপুরা হিংসার একাধিক ছবি এবং ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। যদিও সেগুলির সত্যতা যাচাই করেনি 'আজ বিকেল'।

From around the web

Education

Headlines