×

হিংসাতেই কেটেছে সারাদিন, ত্রিপুরায় আবার ভোট চায় তৃণমূল-সিপিএম

 
CPM_TMC

আগরতলা: হিংসার আবহেই ত্রিপুরার পুরভোট সম্পন্ন হল আজ। অন্তত এমনটাই দাবি করছে তৃণমূল কংগ্রেস এবং সিপিএম। এই প্রেক্ষিতে তারা আবার নির্বাচন চাইছে রাজ্যে। এদিন সকাল থেকে ত্রিপুরার একাধিক এলাকা থেকে হিংসার খবর সামনে এসেছে। একদিকে যেমন ঘাসফুল শিবিরের প্রার্থীকে শারীরিক হেনস্থা করার অভিযোগ উঠেছে আবার অন্যদিকে সিপিএম পার্টি অফিস ভাঙচুর করার ঘটনা ঘটেছে বলে অভিযোগ। সব মিলিয়ে বিরোধীপক্ষ একেবারেই সন্তুষ্ট নয় আজকের ভোটে। যদিও আজকের নির্বাচনে ভোট পড়েছে ৭৫ শতাংশ।

সকাল থেকেই বিক্ষিপ্ত অশান্তির ঘটনা গ্রাস করেছিল ত্রিপুরা পুরভোটকে। ভোট পর্ব শেষের আগেই সিপিএম পুনর্নির্বাচন দাবি করেছে। এদিকে ঘাসফুল শিবির ভোট চলাকালীন থানার সামনে বিক্ষোভ দেখায় এবং সেখানে পুলিশের সঙ্গে তাদের নেতাকর্মীদের ধাক্কাধাক্কি হয়। সিপিএম পার্টি অফিস ভাঙচুর করা হয়েছে এবং একাধিক জায়গায় তৃণমূল প্রার্থীকে মারধর করা হয়েছে বলে সোচ্চার হয়েছে ঘাসফুল শিবির। তবে শুধু বিরোধীরা নয়, খোদ বিজেপি বিধায়ক সুদীপ বর্মন দলের কাজে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনিও দাবি করেছিলেন যে বহিরাগতরা ঘুরছে রাজ্যে এবং জায়গায় জায়গায় অশান্তি করছে। সব মিলিয়ে ত্রিপুরা পুরভোট অশান্তির মধ্যে দিয়েই গেল সারাদিন।

এদিন সকাল থেকেই তৃণমূল অভিযোগ করে আসছিল যে বিভিন্ন এলাকায় বুথ দখল করার চেষ্টা করছে বিজেপি এবং ইভিএম কারচুপি করার চেষ্টাও করা হয়েছে। ভোট শেষ হওয়া পর্যন্ত সেই একই অভিযোগ বহাল ছিল বিরোধী পক্ষের। এখন দেখা যাক ভোটের ফলাফল কোন কথা বলে।

From around the web

Education

Headlines