Aajbikel

পুলওয়ামার ভয়াবহ স্মৃতি উস্কে জঙ্গি হামলা কাশ্মীরে!

 | 
সেনা জওয়ান

নিজস্ব প্রতিনিধি: বছর শেষের ঠিক আগে জঙ্গিরা সক্রিয় হয়ে উঠল উপত্যকায়। পাকিস্তানের মদতে নতুন করে জঙ্গি কার্যকলাপ শুরু হল জম্মু-কাশ্মীরে। ফের ফিরে এল ভয়াবহ পুলওয়ামা কাণ্ডের স্মৃতি। জম্মু-কাশ্মীরে জঙ্গিরা এলোপাথাড়ি গুলি চালাল ভারতীয় সেনার একটি ট্রাক লক্ষ্য করে। বৃহস্পতিবার রাত ন'টা পর্যন্ত সেনাবাহিনীর তরফে হতাহতের সংখ্যা নিয়ে কিছু না বলা হলেও, স্থানীয় সূত্রে খবর, ঘটনায় তিন জওয়ানের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সেনার তরফে এ খবরের সত্যতা স্বীকার করা হয়নি।

জানা গিয়েছে বৃহস্পতিবার বিকেলে জম্মুর পুঞ্চের থানামান্দি অঞ্চলে সেনার ওই ট্রাককে লক্ষ্য করে জঙ্গিরা স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালাতে শুরু করে। সেনা সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান থেকে নিয়ন্ত্রণ রেখা পার হয়ে জঙ্গিরা উপত্যকায় ঢুকে হামলা চালিয়েছে। খবর পেয়েই ওই এলাকায় সেনা ও কাশ্মীর পুলিশের যৌথবাহিনী পাঠানো হয়। সেখানে পৌঁছেই যৌথবাহিনী জঙ্গিদের খোঁজে শুরু করে চিরুনি তল্লাশি। উল্লেখ্য বুধবার পুঞ্চের সুরানকোটে জম্মু-কাশ্মীর সশস্ত্র পুলিশ বাহিনীর শিবিরে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। তাই জম্মু-কাশ্মীর পুলিশ নিশ্চিত বৃহস্পতিবারের হামলার ঘটনায় জড়িত রয়েছে ওই জঙ্গিরাই।

ঘটনা হল ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ-এর কনভয়ে বোমা বিস্ফোরণ ঘটায় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। তাতে চল্লিশ জন জওয়ানের মৃত্যু হয়। আর সেই একই ভাবে বৃহস্পতিবার জঙ্গিরা নিশানা করল সেনার একটি ট্রাককে। স্বাভাবিকভাবেই এ খবর সামনে আসতেই উদ্বেগ বেড়েছে সব মহলে। ঘটনার পর থেকেই সেনাবাহিনী ঘিরে ফেলেছে পুঞ্চের ওই এলাকা। যত দ্রুত সম্ভব জঙ্গিদের নিকেশ করাই এখন সেনার প্রধান লক্ষ্য।
 

Around The Web

Trending News

You May like