×

যৌন নিগ্রহের অভিযোগ! পদকজয়ীদের নজিরবিহীন ধর্নায় তৎপর ক্রীড়া মন্ত্রক

 
ধর্না

নয়াদিল্লি: দেশের রাজধানী নয়াদিল্লির যন্তর মন্তরের সামনে দেশের শীর্ষ কুস্তিগিররা ধর্নায় সামিল হয়েছেন। ভারতীয় কুস্তি সংস্থার কার্যকলাপের বিরুদ্ধেই তাঁরা প্রতিবাদ জানাচ্ছেন। শুধু তাই নয়, সংস্থার সভাপতির বিরুদ্ধে যৌন নিগ্রহের গুরুতর অভিযোগ উঠেছে। অবশ্যভাবে অলিম্পিক্স পদকজয়ীদের এই ধর্না অস্বস্তি বাড়িয়েছে কেন্দ্রের তাই অবশেষে নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের থেকে এই বিষয় নিয়ে জানতে চেয়েছে তারা। খুব তাড়াতাড়ি এই ইস্যুতে তাঁকে জবাবদিহি করতে হবে।

আরও পড়ুন- পদ্মাপারে মেসি ম্যাজিক! আগামী জুনে বাংলাদেশে আসছে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা

জাতীয় কুস্তি সংস্থার সভাপতিকে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক স্পষ্ট নির্দেশ দিয়েছে আগামী ৭২ ঘণ্টার মধ্যে এই ইস্যু নিয়ে তাঁকে উত্তর দিতে হবে। যদি তেমনটা না করা হয় তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে তাঁর বিরুদ্ধে। ক্রীড়া মন্ত্রকের বক্তব্য, অলিম্পিক্স এবং কমনওয়েলথ গেমসের পদকজয়ীরা যে প্রতিবাদ করেছেন তাকে তারা চূড়ান্ত গুরুত্ব দিচ্ছেন। বিষয়টি কুস্তিগিরদের মানসিক স্বাস্থ্যের সঙ্গেও জড়িত, তাই কোনও রকম সময় নষ্ট করার জায়গা নেই। আগামী তিনদিনের মধ্যেই এই বিষয়ে কোনও পদক্ষেপ নেওয়ার চেষ্টা করা হচ্ছে।  

ধর্নায় যারা আছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম বজরং পুনিয়া, বিনেশ ফোগাট, সাক্ষী মালিক সহ প্রমুখ। বজরং জানিয়েছেন, সংস্থার খামখেয়ালি আইনের বলি হচ্ছেন খেলোয়াড়রা, আর এই সিদ্ধান্তের বিরুদ্ধেই তারা প্রতিবাদ করছেন। টুইট করে তিনি সংস্থার কর্তাদের নিশানা করে স্পষ্ট বলেছেন, তাঁদের টেনে নীচে নামানো ছাড়া সংস্থা আর কোনও কাজ করেনি। অন্যান্যদের দাবি, খেলোয়াড়দের সম্মান দেওয়া হয় না। সংস্থা তাদের পাশে না দাঁড়ালে মনোবল ভেঙে যায়।

From around the web

Education

Headlines