×

'বাড়ি ঢুকতে পারবেন না' বলে শরদ পাওয়ারকে হুমকি, কেন্দ্রের দিকেই আঙুল সঞ্জয়ের

 
শরদ পাওয়ার

মুম্বই: 'মহারাষ্ট্রের জোট সরকারকে বাঁচানোর চেষ্টা করলে বাড়ি যেতে দেওয়া হবে না। রাস্তাতেই আটকে দেওয়া হবে।' মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডের মধ্যে মধ্যস্থতার চেষ্টা করতেই এমন হুমকি পাচ্ছেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। শুক্রবার টুইট বার্তায় কেন্দ্রের দিকে আঙ্গুল তুলে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন শিবসেনার মুখপাত্র তথা সাংসদ সঞ্জয় রাউত। তাঁর অভিযোগ, সম্প্রতি এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারকে এক কেন্দ্রীয় মন্ত্রী ক্রমাগত হুমকি দিচ্ছেন। তবে মন্ত্রীর নাম প্রকাশ না করলেও তিনি মহারাষ্ট্রের ভূমিপুত্র বলে ইঙ্গিত দিয়েছেন সঞ্জয়।

 শরদ পাওয়ারকে হুমকি প্রসঙ্গে শুক্রবার সকালে একটি টুইট করেন শিবসেনার মুখপাত্র। ওই টুইট বার্তায় সঞ্জয় রাউত লেখেন, 'এক কেন্দ্রীয় মন্ত্রী হুমকি দিয়েছেন যে শরদ পাওয়ার যদি মহারাষ্ট্রের জোট সরকারকে বাঁচানোর কোনো রকম চেষ্টা করেন তবে তাঁকে বাড়ি যেতে দেওয়া হবে না। রাস্তাতেই থামিয়ে দেওয়া হবে। আমার প্রশ্ন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে এই ধরনের মন্তব্য কে সমর্থন করেন?'  শিবসেনা সংসদ এদিন আরও বলেন যে, মহারাষ্ট্র সরকার থাকুক কিংবা ভেঙে যাক শরদ পাওয়ারের মতো গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বের প্রতি বিজেপি মন্ত্রীদের হুমকি একেবারেই গ্রহণযোগ্য নয়। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছে শিবসেনা। এদিন তিনি বিজেপির বিরুদ্ধে আরও জোরালো অভিযোগ এনে বলেন, মহারাষ্ট্রে অসাংবিধানিকভাবে টাকা ছড়িয়ে সরকার ভাঙার খেলায় মেতেছে গেরুয়া বাহিনী। তাদের এই পদক্ষেপ একেবারেই গ্রহণযোগ্য নয়।

 তবে একা সঞ্জয় রাউত নয়, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ বিরোধী একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব ইতিমধ্যেই মহারাষ্ট্র সরকারের আসন্ন পতনের জন্য বিজেপি নেতৃত্বকে দায়ী করেছেন। বৃহস্পতিবারের নবান্নে বসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই প্রসঙ্গে বলেছিলেন, 'মহারাষ্ট্রের গণতন্ত্রকে বুলডোজ করা হচ্ছে।' অন্যদিকে বিজেপিকে নিশানা করেন শিবসেনার দুই বিধায়ক কৈলাস পাতিল এবং নীতিন দেশমুখ অভিযোগ করেছেন যে জোর করে শিবসেনার বিধায়কদের গোয়াহাটির হোটেলে আটকে রাখা হয়েছে। তাঁদের সেই অভিযোগের উপর ভিত্তি করেও মাথাচাড়া দিয়েছিল একাধিক বিতর্ক। এবার সেই বিতর্কেই নব সংযোজন সঞ্জয় রাউতের এই টুইট।

From around the web

Education

Headlines