Aajbikel

জাতীয় নির্বাচন কমিশনের 'মুখ' হতে পারেন এই অভিনেতা, ঘোষণা আসন্ন

 | 
rao

নয়াদিল্লি: পরের মাস পড়তে আর বেশি বাকি নেই। আর নভেম্বরে বাজবে ভোটের দামামা। দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন আগামী মাসেই। তবে তার আগে ভোট নিয়ে মানুষকে আরও সচেতন করতে বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, নির্বাচন কমিশনের জাতীয় আইকন হিসেবে ভাবা হয়েছে বলিউডের নামী অভিনেতা তথা তারকা রাজকুমার রাওকে। খুব শীঘ্রই তাঁর নাম ঘোষণা করা হতে পারে। 

দেশের মানুষকে ভোট নিয়ে আরও বেশি সচেতন করতে এই উদ্যোগ নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন বলে মনে করছে বিশেষজ্ঞদের একাংশ। বলিউডের এক পরিচিতি এবং জনপ্রিয় অভিনেতা যদি এমন সরকারি বিষয়ের মুখ হিসেবে থাকেন তাহলে মানুষের মধ্যে ভোটাধিকার নিয়ে আগ্রহ আরও বাড়বে বলেই ধারনা। সামনেই ২০২৪ সাল। লোকসভা নির্বাচনের প্রস্তুতি এখন থেকেই শুরু হয়েছে। তার আগে এমন এক ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। মনে রাখতে হবে, ২০১৭ সালে 'নিউটন' নামের এক ছবিতে অভিনয় করেছিলেন রাজকুমার। সেই সিনেমাও ভোট নিয়ে মানুষকে সচেতন করার বিষয় নিয়ে তৈরি ছিল। 

প্রসঙ্গত, আগামী মাসে রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, তেলঙ্গানা এবং মিজোরামে ভোট। পাঁচ রাজ্যের ভোটের ফল ঘোষণা হবে একই দিনে, ৩ ডিসেম্বর। তবে রাজস্থানের ভোটের দিন বিশেষ কারণে পিছিয়ে দেওয়া হয়েছে। পূর্ব সূচি অনুযায়ী, ২৩ নভেম্বর রাজস্থানে ভোট হত। এখন তা হবে ২৫ তারিখ। যদিও ফলাফলের দিনে কোনও বদল নেই।  

Around The Web

Trending News

You May like