Aajbikel

উত্তরকাশীতে এবার বৃষ্টি-তুষারপাতের পূর্বাভাস! সুড়ঙ্গের ৪১ শ্রমিকের কী হবে

 | 
tunnel

দেরাদুন: উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিকদের উদ্ধার করতে এখনও ৩ দিন সময় লাগতে পারে। এমনিতেই বর্তমান পরিস্থিতি নিয়ে চিন্তার কোনও শেষ নেই। এই আবহে আরও বড় অঘটন আসার সম্ভাবনা বাড়ল। কারণ উত্তরকাশীতে বৃষ্টি ও তুষারপাতের আভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। এমন হলে উদ্ধারকাজে যে আরও বাধা আসবে তা বলাই বাহুল্য। 

মৌসম ভবন জানিয়েছে, আজ থেকে শুরু করে আগামী কয়েকদিনে উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তার সঙ্গে হতে পারে তুষারপাত। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই বৃষ্টি এবং তুষারপাত হবে বলে জানানো হয়েছে। এই প্রেক্ষিতেই আশঙ্কা, উত্তরকাশীর সুড়ঙ্গের উদ্ধারকাজে বাধা আসবে কারণ সেখানে আবার নতুন করে ধস নামতে পারে। যে অংশের মাটি খনন করা হচ্ছে, তা বৃষ্টির জলে ধুয়ে যেতে পারে। এতে শ্রমিকদের জীবন সংশয়ও হবে বলে আতঙ্ক ছড়িয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী যে প্রবল বৃষ্টি নামে তাহলে সুড়ঙ্গে আটকে থাকা ৪১ জন শ্রমিকের বাঁচার আশা আরও ক্ষীণ হবে। 

এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে জানা গিয়েছে, সুড়ঙ্গে সোজা না ঢুকে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী সদস্যরা পাহাড়ের মাথা দিয়ে উলম্বভাবে ভিতরে ঢোকার চেষ্টা করছে। অন্যদিকে সেনাবাহিনী সুড়ঙ্গে প্রবেশ করার মূল রাস্তাটি পরিষ্কার করবে। আর যন্ত্রের ভাঙা যে টুকরোগুলি সুড়ঙ্গে আটকে ছিল, সোমবার সকালে তা সরিয়ে দিয়েছেন শ্রমিকেরা। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, আপাতত আর ১০ থেকে ১২ মিটার সুড়ঙ্গ খোঁড়া বাকি আছে। তারপরই শ্রমিকদের উদ্ধার করা সম্ভব হবে। 

Around The Web

Trending News

You May like