Aajbikel

খুনের হুমকিকে ভয় পাই না, মরতে তো একদিন হবেই: রাহুল

 | 
রাহুল

নয়াদিল্লি: বিজেপি বিরোধিতা করতে গিয়ে তিনি বহুবার খুনের হুমকি পেয়েছেন। সম্প্রতি 'ভারত জোড়ো' যাত্রা করার পরেও তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। কিন্তু রাহুল গান্ধী কি তাতে ভয় পান? এসব খুনের হুমকি শুনে কি তিনি নিজের কাজ থেকে সরে আসেন? একদমই নয়। খোদ রাহুল গান্ধীই এই কথা জানিয়েছেন। বরং তাঁর বিজেপি বিরোধিতা যে দিন দিন বেড়েছে তা আন্দাজ করা যায়। 

আপাতত আমেরিকা সফরে আছেন রাহুল গান্ধী। কিন্তু সেখান থেকেও ভারতের বিজেপি সরকারকে আক্রমণ করা বন্ধ করেননি 'রাগা'। বিজেপি কী ভাবে ঘৃণার রাজনীতি করে, হিংসা ছড়ানোর চেষ্টা করে, তা মার্কিন যুক্তরাষ্ট্র থেকেই উল্লেখ করেছেন তিনি। এই প্রেক্ষিতেই তাঁর স্পষ্ট বক্তব্য, খুনের হুমকি নিয়ে চিন্তিত নন তিনি। একদিন তো মরতেই হবে, তাই এসব নিয়ে তিনি ভাবেন না। এই পরিপ্রেক্ষিতে তিনি তাঁর ঠাকুমা ও বাবার প্রসঙ্গ তোলেন। রাহুলের কথায়, হুমকির সামনে নত হয়ে পিছিয়ে যাওয়ার কথা তিনি ভাবতেই পারেন না। 

যদিও রাহুল গান্ধীর আমেরিকা সফর থেকে দেশের বিজেপি সরকার সম্পর্কে মন্তব্য করা কোনও ভাবেই ভালো চোখে দেখছে না গেরুয়া শিবির। তাঁদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, বিদেশের মাটিতে দাঁড়িয়ে রাহুল গান্ধী আদতে নিজের দেশকে অপমান করছেন। কিন্তু তাতে অবশ্য রাহুল নিজেকে মন্তব্য করা থেকে বিরত রাখেননি।  

Around The Web

Trending News

You May like