×

মার্কিন প্রেসিডেন্টকে দুধে স্নান করিয়ে চলছে পুজো, ব্যাপারটা কী?

আজ বিকেল: শিবলিঙ্গে দুধ ঢালার গল্প কখনও কখনও শোনা যায়, তাবলে দেশের রাষ্ট্রপ্রধানের মূর্তিকে দুধ দিয়ে স্নান করানোর গল্প শুনেছেন এমন কাউকে দেখা যায়নি, অন্তত এতদিন। এবার দেখা যাবে, কেননা তিনি খবরের কাগজে জায়গা করে নিয়েছেন। নাম বাসা কৃষ্ণা, মজার বিষয় হল তেলেঙ্গানার নাগরিক এই কৃষ্ণা দেশের নয় বিদেশের রাষ্ট্রপ্রধানের পুজো করছেন, দুধে স্নান করিয়ে।
 
মার্কিন প্রেসিডেন্টকে দুধে স্নান করিয়ে চলছে পুজো, ব্যাপারটা কী?

আজ বিকেল: শিবলিঙ্গে দুধ ঢালার গল্প কখনও কখনও শোনা যায়, তাবলে দেশের রাষ্ট্রপ্রধানের মূর্তিকে দুধ দিয়ে স্নান করানোর গল্প শুনেছেন এমন কাউকে দেখা যায়নি, অন্তত এতদিন। এবার দেখা যাবে, কেননা তিনি খবরের কাগজে জায়গা করে নিয়েছেন। নাম বাসা কৃষ্ণা, মজার বিষয় হল তেলেঙ্গানার নাগরিক এই কৃষ্ণা দেশের নয় বিদেশের রাষ্ট্রপ্রধানের পুজো করছেন, দুধে স্নান করিয়ে। আর সেই মহা-মহোপাধ্যায় ব্যক্তিটি হলেন এযাবত আলোড়ন ফেলে দেওয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তেলেঙ্গানার জনগাঁও জেলার কোন্নে গ্রামের কৃষ্ণা সেই ট্রাম্পের মূর্তি তৈরি করে নিত্য পুজো করছেন।

এই দুর্মূল্যের বাজারে ট্রাম্পের মূর্তি দুধে স্নান পাচ্ছে, ভাবা যায়। একটি ইংরেজি দৈনিকের কাছে কৃষ্ণা বলেছেন, রোজ সকালে তিনি তাঁর পুজোর ঘরে ট্রাম্পের পুজো করেন।  প্রথা মেনে তিলক লাগান ট্রাম্পের ছবিতে।  ঠিক যেভাবে আর পাঁচজন ভারতীয় দেবদেবীকে শ্রদ্ধা জানান, সেভাবেই ট্রাম্পের ছবিতে হলুদ দেন, ফুল দেন, আরতিও করেন! শোনা যাচ্ছে ভারত আমেরিকার মদ্যে কূটনৈতিক সম্পর্ক যাতে বন্ধুত্বের বন্ধনে অটুট থাকে সেকারণেি নাকি এই কৃষক ট্রাম্পের মূর্তি গড়ে পুজো করছেন।

এছাড়াও কৃষ্ণা জানান, ২০১৭-র ফেব্রুয়ারিতে কানসাসে একটি বারে তেলেঙ্গানার সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোটলা খুন হন। এই ঘটনায় অভিযুক্ত বর্ণবিদ্বেষী এক প্রাক্তন মার্কিন নৌসেনা। তারপর থেকেই তিনি মনে করতে থাকেন, আমেরিকানদের জানা উচিত ভারতীয়রা কতটা উদার হতে পারে, তারা হিংসা একেবারেই পছন্দ করে না। আর তাই রোজ ট্রাম্পকে পুজো করেন তিনি। যাতে তাঁর এই পুজোর কথা ডোনাল্ড ট্রাম্পের কানে পৌঁছায়। আর সহজেই তিনি উপলব্ধি করেন ভারতীয়রা আসলে কতটা ভাল মানুষ।

উল্লেখ্য, এই কারণেই এলাকায় ট্রাম্প ভক্ত হিসেবে পরিচিত কৃষ্ণা গত ১৪জুন মার্কিন প্রেসিডেন্টের জন্মদিনের দিন বিরাট মূর্তি গড়ান। ছফুটের ডোনাল্ড ট্রাম্প, এশুধু কথার কথা নয় একেবারে কাজে করে দেখিয়ে দিয়েছেন কৃষ্ণা তাই তাঁর নিত্যপুজোর ছবি ভাইরাল হতে সময় নেয়নি।

From around the web

Education

Headlines