Aajbikel

নেটমাধ্যমে সম্মেলন করেছে পড়শি দেশের জঙ্গি গোষ্ঠী! ভারত থেকেও ছিল যোগদান

 | 
হ্যাক

কলকাতা: নেট ব্যবহার করেন না এমন মানুষ এখন অনেক কম। সকলের কিছু না কিছু কাজ থাকেই নেটমাধ্যমে। জঙ্গিরাও কিছু এই প্ল্যাটফর্ম ব্যবহার করছে নিজেদের কাজের জন্য। জানা গিয়েছে, সম্প্রতি বাংলাদেশের এক জঙ্গি গোষ্ঠী অনলাইনে সম্মেলন করেছে প্রায় দেড় ঘণ্টা ধরে! তাতে ভারত থেকেও যোগদান ছিল বলে খবর। এই নিয়ে এখন চিন্তায় ভারত এবং বাংলাদেশ দুই রাষ্ট্রই। 

সূত্র মারফত জানা গিয়েছে, শনিবার টানা ১ ঘণ্টা ১৫ মিনিটের বেশি সময় ধরে অনলাইন সম্মেলন করেছে 'হিজবুত তেহরি' নামের জঙ্গি সংগঠন, যারা বাংলাদেশে নিষিদ্ধ। যদিও ভারতের কোন কোন শহর থেকে ওই সম্মেলনে অংশ নেওয়া হয়েছে, তা এখনও জানা যায়নি। কিন্তু এই ইস্যুতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলে জানান হয়েছে। গোয়েন্দারা জানিয়েছেন, ওই সংগঠনটি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা আওয়ামি লিগ বিরোধী। সেই সঙ্গে ভারত বিরোধিতাও তাদের অন্যতম ইস্যু। 

গোয়েন্দা সূত্রে আরও জানা গিয়েছে, ওই অনলাইন সম্মেলনে তিনজন মূল বক্তব্য রেখেছে। বাংলাদেশের একটি গোপন ডেরায় বসেই ওই অনলাইন সম্মেলন করা হয়েছে। জানা গিয়েছে, ই-কার্ড করে অনলাইন সম্মেলনের বিষয়ে সংগঠনের কোর সদস্যদের আগাম জানানো হয়েছিল এবং তাদের একটি গোপন লিঙ্কও পাঠানো হয়েছিল। সেই লিঙ্ক মারফত সদস্যরা ওই অনলাইন সম্মেলনে যোগ দেয়।  

Around The Web

Trending News

You May like