×

গুজরাতের সেতু বিপর্যয়ে মৃত বাংলার এক, শোকাতুর পরিবার

 
সেতু

গান্ধীনগর: গুজরাতের মাচ্চু নদীতে সেতু ভেঙে পড়ার ঘটনায় শোকের ছায়া সব মহলে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ১৪০ জনের মৃত্যু হয়েছে এবং ইতিমধ্যে ফৌজদারি মামলা দায়ের করেছে গুজরাট সরকার। এবার জানা গেল, মৃতদের মধ্যে আছেন বাংলার এক যুবকও। পূর্ব বর্ধমানের কালনার পূর্বস্থলির বাসিন্দা তিনি। সেতু বিপর্যয়ে তাঁর মৃত্যুর কথা জানান হয়েছে পরিবারকেও।

আরও পড়ুন- গায়ের রং কালো করে দারিদ্র্যতার ভান, সমালোচনার ঝড় সোশ্যাল মিডিয়ায়

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের যে যুবকের মৃত্যু হয়েছে তাঁর নাম হাবিবুল শেখ। বিগত কিছু সময় ধরেই গুজরাতে কর্মরত ছিলেন তিনি। সেখানে এক সোনার দোকানে কাজ করতেন হাবিবুল। বন্ধুদের সঙ্গে রবিবার মৌরবিতে ছটপুজো দেখতে গিয়েছিলেন। সেই সময় আচমকা ভেঙে পড়ে ওই ঝুলন্ত সেতু। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। স্বাভাবিকভাবেই এই খবর সহজে মেনে নিতে পারেনি পরিবার। কান্নায় ভেঙে পড়েছেন সকলে। মৃতের বাড়ির এলাকাতেও শোকের ছায়া। গুজরাতের মোরবিতে নদীর উপর থাকা এই ঝুলন্ত সেতুটিতে সাত মাস ধরে সংস্কারের কাজ চলছিল৷ সংস্কারের পর দিন কয়েক আগেই তা জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। নতুন করে সেতু উদ্বোধন হওয়ার ৬ দিনের মাথায় এই বিপর্যয়।

তবে এই ঘটনা প্রেক্ষিতে বড় অভিযোগ উঠেছে। দাবি করা হয়েছে, প্রশাসনের ছাড়পত্র ছাড়াই জনসাধারণের জন্য এই সেতু চালু করে দেওয়া হয়েছিল। সেতুর স্বাস্থ্য পরীক্ষা করিয়ে ‘ফিটনেস সার্টিফিকেট’ও নেওয়া হয়নি। রবিবার সন্ধ্যার এই দুর্ঘটনার অন্যতম কারণ হিসাবে তাই কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করা হচ্ছে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ 

From around the web

Education

Headlines