×

সেতু বিপর্যয়ের ইস্যু এবার গড়াল সুপ্রিম কোর্ট পর্যন্ত, চলতি মাসেই শুনানি

 
সেতু

নয়াদিল্লি: গুজরাতের অভিশপ্ত সেতু ইতিমধ্যেই পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাসপাতালে গিয়েও আহতের সঙ্গে দেখা করেছেন তিনি। কথা বলেছেন উদ্ধারকারী দলের সঙ্গে। ঠিক কী কারণে রাজ্যে সেতু বিপর্যয় ঘটল তা জানার চেষ্টা চলছে সব মহল থেকেই। এবার এই ইস্যু নিয়ে সুপ্রিম কোর্টে মামলা রুজু হল। যে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে তার শুনানি ১৪ নভেম্বর। গোটা ঘটনায় অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্তের দাবি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী।

আরও পড়ুন- প্রশাসনের ছাড়পত্র ছাড়াই খোলা হয়েছিল ঝুলন্ত সেতু! গুজরাত-বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৪০

গত রবিবার সন্ধ্যায় ওই সেতুটিতে প্রায় ৫০০ জন উঠে পড়েছিলেন। সেতুর ওপর রীতিমতো লাফালাফি করছেন অনেকে। এর পরেই নদীর জলে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেতুটি৷ তবে এখন পর্যন্ত যা দেহ উদ্ধার হয়েছে সেটাই যে শেষ নয় তা বোঝা গিয়েছে। আশঙ্কা করা হয়েছে নদীর জলের তলার কাদায় অনেক দেহ আটকে আছে। সেই দেহ উদ্ধারের কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নিজেও সেতু পরিদর্শনে গিয়ে বোঝার চেষ্টা করেন যে ঘটনা ঘটল কী ভাবে। তবে এখন বিষয়ের জল গড়িয়ে গিয়েছে দেশের সর্বোচ্চ আদালত পর্যন্ত। এই ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সেজন্য সারাদেশের পুরনো সব সেতু ও স্মৃতিসৌধে ভিড় সামলানোর নিয়ম জারি করার দাবিও জানানো হয়েছে শীর্ষ আদালতে।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের নির্দেশে ৫ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। এই দুর্ঘটনার কারণে খুঁজতে তদন্ত করছে এই দল। পাশাপাশি দ্রুত গতিতে চলছে উদ্ধারকাজও। 

From around the web

Education

Headlines